ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ২৬, ২০২৪ |

EN

ভালুকায় বাক ও বুদ্ধি প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টা

জেলা প্রতিনিধি | আপডেট: শনিবার, জুন ১৮, ২০২২

ভালুকায় বাক ও বুদ্ধি প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টা
ভালুকায় উপজেলার পৌরসভার ০৯ নং ওয়ার্ড কাঠালী এলাকার মিয়াদ খাঁন(৩২),সুমন খাঁন(৪০) ও চান্দরাটি গ্রামেরমিহিনের বিরুদ্ধে নিরীহ বাক ও বুদ্ধি প্রতিবন্ধীর জমি জোরপূর্বক দখল করে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে৷

 নজরুল ইসলাম খান (বাক ও বুদ্ধি প্রতিবন্ধী) ও এমরান খানের(বাক প্রতিবন্ধী) ভাগিনা প্রকৌশলী তারেক আজিজ  জমিতে যাওয়ার চেষ্টা করলে তাকে মারধর করাসহ  হত্যার হুমকি দেয়। এ ঘটনায় জমির মালিকের ভাগিনা ভূক্তভোগী প্রকৌশলী তারেক আজিজ বাদী হয়ে গত ১৫(জুন) বুধবার ভালুকা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ভালুকা মডেল থানায় দায়ের করা সাধারণ ডায়েরিতে বাকও বুদ্ধি প্রতিবন্ধীদের পক্ষে  বাদী প্রকৌশলী তারেক আজিজ উল্লেখ করেন,ভালুকা পৌর শহরের ৯ নং ওয়ার্ড কাঠালী এলাকায় গত বুধবার সকালে কাঠালী গ্রামের মুচারভিটা জনৈক শরিফ এর বাড়ীর পাশে তার জমিতে  উপস্থিত হলে মোঃ মিয়াদ খাঁন,মোঃ সুমন খাঁন, মোঃ মিহিন তাকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে।

এক পর্যায়ে মিয়াদ খাঁন, সুমন খাঁন, মিহিন প্রাণ নাশের হুমকি দেয়। এ ঘটনায় বুধবার১৫(জুন) ভুক্তভোগী প্রকৌশলী তারেক আজিজ  বাদী হয়ে ভালুকা মডেল  থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ব্যাপারে মিয়াদ খানের চাচা আনাস খান বলেন, এটা আমাদের জমি, আমরা দখল করে আছি ৫৯ বছর যাবৎ। আমরা জমি দখল করিনি। 

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেন জানান, এ ব্যাপারে থানায় জিডি হয়েছে ।  তদন্ত করে দোষী সাব্যস্ত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।