ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

উদ্বোধনের অপেক্ষায় স্বপ্নের পায়রা সেতু

জেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ৭, ২০২১

উদ্বোধনের অপেক্ষায় স্বপ্নের পায়রা সেতু

দক্ষিণ অঞ্চলের মানুষের প্রতিক্ষার অবসান ঘটিয়ে ৩১ টি পিলারে দাড়িয়েছে পায়রা সেতু। সেতু নির্মান কাজ শেষ এখন চলছে সৌন্দর্যবর্ধনের আনুষাঙ্গিক কাজ তারই ধারাবাহিকতায় আলোকসজ্জা পিচ ঢালাইয়ের কাজ। চলছে দ্রুত সম্পন্ন করার জোর প্রস্তুতি। আগামী মাসে উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পায়রা সেতু। উদ্ভোধনের পর থাকছেনা কোন ফেরী। সড়ক যোগাযোগ এখন সময়ের ব্যাপার মাত্র। ৩০ শে অক্টোবরের মধ্যে পায়রা নদীর উপর থেকে যানচলা চলের জন্য উন্মুক্ত করার জন্য দিনরাত কাজ করছে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান।

 

ঢাকা বরিশাল পটুয়াখালী মহাসড়কের (এনএইচ ৮) ১৯৪ কিলোমিটার এবং বরিশাল পটুয়াখালী মহাসড়কের ২৮ কিলোমিটারের মধ্যে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা ও পটুয়াখালী উপজেলার দুমকি উপজেলার সিমানার লেবুখালির নামক স্থানে পায়রা নদীর উপর ২০১৬ সালের ২৪ শে জুলাই নির্মান কাজের শুভ উদ্ভোদন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

কুয়েত ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (কেএফএইচডি) এবং ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওএফআইডি) যৌথ অর্থায়নে ১ হাজার ৪৪৭ কোটি ২৪ লক্ষ টাকা ব্যায়ে সেতু নির্বানের দায়িত্ব পান চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান লংজিয়ান রোড অ্যান্ড ব্রীজ কোম্পানি লিমিটেড কার্যাদেশ ৩৩ মাসের সময় বেঁধে দেযা হলেও দুই দফা প্রকল্পের মেয়াদ বাড়ানো হয়েছে সর্বশেষ ২০২২ সালের ৩০ শে জুন নির্ধারন করা হলেও আগামী ৩০ শে অক্টোবর সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেবার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকরা।