ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

ঝাউবোনা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটে কর্মচারী নিয়োগে সভাপতির বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, এপ্রিল ১০, ২০২২

ঝাউবোনা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটে কর্মচারী নিয়োগে সভাপতির বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ
চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার ঝাউবোনা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটে বিজ্ঞান ল্যাব এ্যাসিসটেন্ট ও  পরিচ্ছন্নতাকর্মী নিয়োগে প্রতিষ্ঠানের সভাপতি শাহজাদী বিশ্বাসের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। 

এবিষয়ে মোঃ শাহজাহান আলী নামে  স্থানীয় এক সচেতন ব্যাক্তি দূর্নীতি দমন কমিশন এবং  কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব বরাবরে লিখিত অভিযোগ করেছেন। আবেদনে তিনি সভাপতির নিয়োগবোর্ডে অযাচিত হস্তক্ষেপ ও নিয়োগ স্থাগিতের আবেদন করেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক নিয়োগ বোর্ডের এক সদস্য জানান, গত ২৩ মার্চ ২০২২ খ্রিঃ তারিখে কারিগরি শিক্ষা অধিদপ্তর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ বিধি অনুসারে ঝাউবোনা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটে ১জন বিজ্ঞান ল্যাব এ্যাসিসটেন্ট ও ১জন পরিচ্ছন্নতাকর্মী  নিয়োগের আদেশ জারি করে। সেখানে কারিগরি শিক্ষা অধিদপ্তর যে সকল শর্তাবলী দেয় অত্র প্রতিষ্ঠানের সভাপতি শাহজাদী বিশ্বাস তা অনুসরণ না করে তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে নিয়োগ বোর্ডেকে রাজনৈতিক ভাবে চাপ প্রয়োগ করতে থাকে। 

জানাগেছে, ঝাউবোনা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটের সভাপতি শাহজাদী বিশ্বাস সম্প্রতি নাটোর বনপাড়া উপজেলার একটি বিএম কলেজে এনটিআরসি কর্তৃক নিয়োগ পেয়ে সেখানে যোগদান করা সত্বেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে ঝাউবোনা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটের সভাপতি পদে বহাল আছেন।

স্থানীয়রা জানান, শাহজাদী বিশ্বাস একটি কলেজের শিক্ষক হওয়া সত্বেও অনৈতিক প্রভাব খাটিয়ে ঝাউবোনা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটের সভাপতি পদে বহাল আছেন। এখানে থেকে তিনি নিয়োগ বানিজ্যসহ অসদুপায়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন। এমনকি বিজ্ঞান ল্যাব এ্যাসিসটেন্ট ও পরিচ্ছন্নতাকর্মী নিয়োগে তার পছ্দেমত প্রার্থী করা হয়েছে। এতে এলাকার মুক্তিযোদ্ধার সন্তান ও যোগ্য মেধাবীরা বঞ্চিত হয়েছে।