ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি

ডিজিট্যাল ল্যাবের মাধ্যমে শিক্ষার্থীরা প্রযুক্তিগত শিক্ষায় সুশিক্ষিত হয়ে উঠবে

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: রবিবার, এপ্রিল ১০, ২০২২

ডিজিট্যাল ল্যাবের মাধ্যমে শিক্ষার্থীরা প্রযুক্তিগত শিক্ষায় সুশিক্ষিত হয়ে উঠবে
মাননিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর পরামর্শে নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে,সারাদেশে নতুন করে  ১০হাজার শেখ রাসেল ডিজিট্যাল ল্যাব স্থাপন করা হবে। এসব ল্যাবের মাধ্যমে আগামী প্রজন্মের শিক্ষার্থীরা প্রযুক্তিগত শিক্ষায় সুশিক্ষিত হয়ে উঠবে এবং দেশের আইসিটি সংক্রান্ত বিষয়ে অর্থনৈতিক ক্ষেত্রে অবদান রাখবে।

শনিবার বিকেল সাড়ে ৫টায় দিনাজপুরের ফুলবাড়ী  গোলাম মোস্তফা পাইলট উচ্চ বিদ্যালয়ে ডিজিট্যাল ল্যাব পরিদর্শন শেষে এসব কথা বলেন,ডাক-টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালযয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি । 

আইসিটি বিভাগ কর্তৃক বাস্তবায়িত শেখ রাসেল স্কুল অফ ফিউচার স্হাপনের কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে তিনি এই পরিদর্শনে আসেন। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর ৬আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক এমপি,ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান ও গোলাম মোস্তফা পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ আতাউর রহমান মিল্টন,উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী,উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ রিয়াজ উদ্দিন,অতিরিক্ত পুলিশ ফুলবাড়ী সার্কেল মো.আসাদুজ্জামান,সহকারী কমিশনার ভুমি মোছা.শামিমা আক্তার জাহান,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত মোঃ শফিকুল ইসলাম,সহ স্কুলের  শিক্ষক বৃন্দ ও দলীয় নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন। এর আগে তিনি জয়পুরহাট,হাকিমপুর ও বিরামপুর উপজেলায় ল্যাব পরিদর্শন করেন।