ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

কী নিয়ে ব্যস্ত সিনেমার নায়িকারা

বিনোদন ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ৩১, ২০২২

কী নিয়ে ব্যস্ত সিনেমার নায়িকারা
কমে গেছে হল, কমে গেছে সিনেমা মুক্তি। ঢাকাই সিনেমার অনেক নায়িকাই এখন ব্যস্ত ভিন্ন কাজে। কেউ উপস্থাপনায়, কেউ ব্যবসায়। কেউবা পাড়ি জমাচ্ছেন বিদেশে, কেউ ব্যস্ত ভিনদেশে শুটিংয়ে, কেউ আছেন মা হওয়ার অপেক্ষায়। সিনেমার বাইরে ঢাকাই সিনেমার নায়িকাদের ব্যস্ততার খবর জানাচ্ছেন মীর রাকিব হাসান।

জয়া আহসান ওপার বাংলায়
বিহারের ঝাড়খন্ডে চলছে জয়া আহসানের ‘কালান্তর’ সিনেমার শুটিং। বঙ্গভঙ্গের বিপ্লবী যুগের গল্পে সিনেমাটি বানাচ্ছেন সৌকর্য ঘোষাল। জয়া এখন কলকাতার ব্যস্ত ও প্রথম সারির অভিনেত্রী। সম্প্রতি ‘পুতুল নাচের ইতিকথা’ সিনেমার শুটিং শেষ করেছেন। সায়ন্তন মুখোপাধ‌্যায়ের ‘ঝরা পালক’, সৌকর্য ঘোষালের ‘ভূতপরী’ এবং ‘ওসিডি’, কৌশিক গঙ্গোপাধ‌্যায়ের ‘অর্ধাঙ্গিনী’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায়। বাংলাদেশে মুক্তির অপেক্ষায় থাকা ‘পেয়ারার সুবাস’ ও ‘বিউটি সার্কাস’-এর শুটিং করেছেন বেশ কয়েক দিন আগে।

পূর্ণিমা উপস্থাপনায়
উপস্থাপনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন পূর্ণিমা। ২৩ মার্চ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণীর মঞ্চে উপস্থাপনায় ছিলেন তিনি। বাগেরহাটে স্বাধীনতা দিবসের বিশেষ একটি অনুষ্ঠানে পারফর্ম করেছেন। এবার ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চেও দেখা যাবে পূর্ণিমাকে। আর রমজান মাসজুড়ে থাকবেন ‘ইফতারির আয়োজনে’ নামের রান্নাবিষয়ক একটি অনুষ্ঠান উপস্থাপনায়। ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ নামে দুটি সিনেমার কাজ শুরু করেছিলেন। দুই সিনেমারই বেশ কিছু অংশের শুটিং আটকে আছে।

ঈদের নাটকে আসছেন মিম
বিদ্যা সিনহা মিমের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘সাপলুডু’। মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। এরপর ‘পরাণ’ ও ‘অন্তর্জাল’, ‘দামাল’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায়। তবে নতুন সিনেমার খবর মিলছে না। আসছে ঈদে মিমকে পাওয়া যাবে নাটকে। মাঝে বিয়ে ও লম্বা হানিমুন পার করে মাবরুর রশীদ বান্নাহর পরিচালনায় একটি নাটকের শুটিং করেছেন। গত বছর ‘পথে হলো দেখা’ শিরোনামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিম। এখন সেই সিনেমার শুটিং শুরুর অপেক্ষায় তিনি।

ব্যবসায় মাহিয়া মাহি
ব্যবসায় মনোযোগ মাহির কিছুদিন আগে ‘অফিসার’ নামে একটি সিনেমার শুটিং করেছেন মাহি। অভিনয়টা আগের চেয়ে কমিয়ে দিয়েছেন মাহিয়া মাহি। ভবিষ্যতে আরও কমাতে চান বলেও জানালেন। গাজীপুরের ব্যবসায়ী কামরুজ্জামান সরকারের সঙ্গে বিয়ের পর মাহি হয়ে উঠছেন ব্যবসায়ী। শিগগিরই রেস্টুরেন্ট চালু করবেন। গাজীপুর চৌরাস্তায় ছয় হাজার বর্গফুটের রেস্টুরেন্টের নাম রাখা হয়েছে ‘ফারিশতা’। থাকবে দেশি ও বিদেশি নানা ধরনের খাবার।

মা হওয়ার অপেক্ষায় পরীমণি
বিয়ে করে সংসারী হয়েছেন পরীমণি। মা হতে যাচ্ছেন সেই খবরও সবার জানা। মূলত মা হতে যাওয়ার কারণেই শুটিং বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন পরী। অবশ্য, জরুরি হওয়ায় অরণ্য আনোয়ারের ‘মা’ সিনেমার শুটিং করেছেন কয়েক দিন। পরী শুটিংয়ে ফিরবেন মা হওয়ার পর।

তুরস্কে নুসরাত ফারিয়া
ছুটি কাটাতে নুসরাত ফারিয়া এখন তুরস্কে। দেশে ফিরবেন আগামী ২ এপ্রিল। যাওয়ার আগে দুটি সিনেমার শুটিং করেছেন। একটি বাংলাদেশের ‘পর্দার আড়ালে’, অন্যটি কলকাতার ‘রকস্টার’। ৮ এপ্রিল থেকে কাজে ফিরবেন। আসছে ঈদের জন্য গ্রামীণফোন প্রেজেন্ট ‘দ্য বক্স’ অনুষ্ঠানটির উপস্থাপনা করবেন ফারিয়া। মোট সাতটি পর্ব থাকবে। এই শোর শুটিং শেষ করে যেতে হবে কলকাতায়। সেখানে ১২, ১৩ ও ১৪ এপ্রিল ভিন্ন ভিন্ন জায়গায় তিনটি স্টেজ শোতে অংশ নেবেন। ১৬ থেকে ২০ এপ্রিল কলকাতায় রয়েছে বিজ্ঞাপনের শুটিং।

তাঁরা কী করছেন
সময়-সুযোগ করে দেশের সিনেমায় শুটিং করলেও যুক্তরাষ্ট্রেই বেশি থাকছেন মৌসুমী। মেয়েকে সেখানকার স্কুলে ভর্তি করিয়েছেন। পপি নিখোঁজ বহুদিন। তিনি চুপচাপ ঘর-সংসার করছেন বলেও গুঞ্জন রয়েছে। আইরিন অভিনয় থেকে বিরতি নিয়েছেন। যতটুকু জানা যায়, সিনেমায় সবচেয়ে বেশি ব্যস্ততা যাচ্ছে শবনম বুবলীর। এ ছাড়া অপু বিশ্বাস, ববি, আঁচল, দীঘি, পূজা চেরিরা করছেন একাধিক সিনেমার কাজ। সংশ্লিষ্টরা বলছেন, দেশের প্রথম সারির নায়িকারা সিনেমার প্রতি আগ্রহ হারাচ্ছেন। কেন এমনটা ঘটছে তা নিয়ে ভাবা উচিত প্রযোজক-পরিচালকদের। সিনেমা নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।