ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

বিএনপির কোনো কিছুই ভালো লাগে না : এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, ফেব্রুয়ারী ২, ২০২২

বিএনপির কোনো কিছুই ভালো লাগে না : এনামুল হক শামীম
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গণতন্ত্র ব্যবস্থা শক্তিশালী হয়েছে। ইসি গঠন বিষয়ে আইন করে বর্তমান সরকার ইতিহাসের নতুন মাইলফলক সৃষ্টি করেছেন। কিন্তু এসব বিএনপির ভালো লাগে না। দেশ এগিয়ে যাক, মানুষ ভালো থাকুক- এগুলো বিএনপি চায় না। আসলে কোন কিছুই বিএনপির ভালো লাগে না। তাদের হৃদয়ে রয়েছে পেয়ারে পাকিস্তান। বাংলাদেশের কোন কিছুই ভালো লাগে না। 

আজ দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে দু'টি বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন। উপ সচিব ও পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব মো. কামরুল আহসান তালুকদার পিএএ এর লেখা “মাঠ প্রশাসনের বিবর্তণ প্রেক্ষাপটঃ বাংলাদেশ” এবং “পানি সম্পদ ব্যবস্থাপনা প্রেক্ষিতঃ বাংলাদেশ” লেখা দু'টি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে ঝালকাঠি পাবলিকেশন্স। 

এনামুল হক শামীম বলেন, আজকে আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতু, কর্ণফুলী নদীতে বঙ্গবন্ধু ট্যানেল, চার লেনের রাস্তা, ফ্লাইওভার, মেট্রোরেল হয়েছে, এক্সপ্রেসওয়ে হয়েছে। যারা রাস্তায় ঘুমাতো তারা এখন স্থায়ী বাড়িতে ঘুমায়। এসব দেখে একটি দলের ভালো লাগে না। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র শেখ হাসিনা সরকারই করে দিয়েছে। দক্ষিণাঞ্চলে পায়রা গভীর সমুদ্রবন্দর নির্মাণ করেছে। 
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেল্টাপ্লান করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছেন। আমরা নদীভাঙ্গন রোধে কাজ করছি। ড্রেজিংসহ নানা পদক্ষেপ নিচ্ছি।

তিনি বলেন, মাঠ প্রশাসনের কর্মকর্তারা আজকে দক্ষতার সাথে কাজ করছেন। রাজনীতিবিদ ও প্রশাসনের কর্মকর্তারা এক সাথে কাজ করছে। 

শামীম বলেন, ঢাকায় মেট্রোরেল চালু হচ্ছে। এই মেট্রোরেল প্রতিষ্ঠার মধ্য দিয়ে ঢাকা তিলোত্তমা নগরীতে পরিণত হবে। ঢাকা শহরে ফ্লাইওভার হওয়ার মধ্যে দিয়ে ঢাকা সিঙ্গাপুরের মতো হয়েছে। এই পরিস্থিতি তাদের ভালো লাগে না। কাদের ভালো লাগে না? যারা একাত্তরের মুক্তিযুদ্ধে দেশের বিরোধিতা করেছে, যাদের মনে সাম্প্রদায়িকতা প্রোথিত তাদের কোনো কিছুই ভালো লাগে না। তাদের ভালো লাগে না রোগে পেয়েছে।

এনামুল হক শামীম বলেন, বিএনপি করোনায় দেশের জনগণের পাশে থাকে না। তাদের কোনো দলীয় কার্যক্রম নেই। তাদের একটাই কাজ দেশকে কিভাবে আন্তর্জাতিক পর্যায়ে ছোট করে ক্ষমতায় যাওয়া যায়। সে চিন্তায় বিভোর। তাদের কোনো কিছুতেই ভালো লাগে না। তাদের মূলত বাংলাদেশকেই ভালো লাগে না, তারা অন্তরে 'পেয়েরে পাকিস্তান'।

অনুষ্ঠানে বই দু'টির লেখক উপ সচিব ও পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব মো. কামরুল আহসান তালুকদার পিএএ স্বাগত বক্তব্য রাখেন। এতে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দীন।