ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪ |

EN

কাঁদলেন, কাঁদালেন শেখ হাসিনা

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: মঙ্গলবার, আগস্ট ১৭, ২০২১

কাঁদলেন, কাঁদালেন শেখ হাসিনা

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী কাঁদলেন। আর প্রধানমন্ত্রীর আবেগ যেন পুরো ছড়িয়ে পড়লো সর্বত্র। যারা অনলাইনে এই অনুষ্ঠান দেখছিলেন এবং টেলিভিশনে দেখছিলেন তারাও কাঁদলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ আগস্টের ঘটনা বর্ণনা করতে গিয়ে এক পর্যায়ে আবেগতাড়িত হয়ে পড়েন। তিনি বলেন, ৩১ শে জুলাই আমিন জার্মানিতে চলে গেলাম। ১৩ আগস্ট আমার সঙ্গে শেষ কথা হয়েছিল পরিবারের। সেটাই শেষ কথা।

প্রধানমন্ত্রী বলেন যে তারা চেয়েছিল বঙ্গবন্ধুর সব রক্ত মুছে ফেলতে কিন্তু আমি বিদেশে থাকার জন্য সেটি তারা পারেনি। শেখ হাসিনা তার বক্তব্যে বলেন যে, আমিও বাংলাদেশে এসেছি রক্ত দিতেই। আমি জীবনের মায়া করি না। আমি জানি যে কোন মুহূর্তে আমাকেও চলে যেতে হতে পারে। সেজন্য আমি যতটুকু সময় পাই এদেশের মানুষের জন্য কাজ করি। তিনি বলেন, যে আমি বাংলাদেশের মানুষের জন্য কাজ করছি। এদেশের মানুষের উন্নতি, অগ্রগতির জন্য যেন আমার বাবা-মার আত্মা শান্তি পায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে বলেন যে, আল্লাহ মাঝে মাঝে কিছু জিনিস দিয়ে বলেন যে এই সমস্ত ধনদৌলত কোন কাজে আসবে না। করোনাভাইরাস তার প্রমাণ। তিনি সকলকে সাবধানে থাকতে বলেন। শেখ হাসিনা বলেন যে, আমি আমার পিতামাতা হারিয়ে এ দেশের জনগণ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরাই আমার সব। কিন্তু এই করোনার কারণে গৃহবন্দী থাকতে হচ্ছে, মানুষের সঙ্গে থেকে দূরে থাকতে হচ্ছে। এর চেয়ে দুঃখের আর কি হবে।

তিনি আওয়ামী লীগের ভেতরে যারা আপসকামী তাদের প্রতি ইঙ্গিত করে বলেন যে, রাজনীতিকে যারা অর্থ লোলুপতায় কলঙ্কিত করে তারা কখনো দুঃসময়ে সাহসের সঙ্গে দাঁড়াতে পারে না। আর যারা সততার সঙ্গে রাজনীতি করে তারা সাহসের সঙ্গে দাঁড়াতে পারে।