ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

গণতন্ত্রের বিজয় উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের আনন্দ মিছিল

ফারজানা ববি নাদিরা | আপডেট: শুক্রবার, ডিসেম্বর ৩১, ২০২১

গণতন্ত্রের বিজয় উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের আনন্দ মিছিল
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয়ের বর্ষপূর্তির দিনে “গণতন্ত্রের বিজয় দিবস" উপলক্ষে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 

আনন্দ মিছিলে বাংলাদেশ ছাত্রলীগ এর সকল নেতাকর্মী স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১:৩০ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে আনন্দ মিছিলটি রাজু ভাস্কর্যে শেষ হয়।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ মহান মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীকে গণরায় প্রদান করে। স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী, ১৫ আগস্ট, জেলহত্যা ও ২১ আগস্টের খুনি এবং সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তিকে সরাসরি প্রত্যাখ্যান করে দেশের জনগণ। 

বিএনপি তাদের চিরাচরিত ষড়যন্ত্রের রাজনীতির ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও গণতান্ত্রিক অগ্রযাত্রাকে ব্যাহত করতে এবং জনগণের মধ্যে নির্বাচন নিয়ে নেতিবাচক প্রচারণা ও নির্বাচন কেন্দ্রিক উৎসব আমেজে স্থবিরতা সৃষ্টি করতে অপতৎপরতা চালায়। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে এবং পরে গণতান্ত্রিক ধারাবাহিকতা বিনষ্টে সারাদেশে বিএনপি-জামাত অশুভ জোট আগুন সন্ত্রাস চালায় ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে। বিএনপি-জামাতের আগুন সন্ত্রাসে শত শত সাধারণ মানুষ নিহত হয়। এখনও অসংখ্য মানুষ আগুন সন্ত্রাসে দগ্ধ হয়ে দুর্বিষহ যন্ত্রণা ভোগ করছে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা ও সুরক্ষা এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক গণতান্ত্রিক মূল্যবোধে উদ্ভাসিত সম্মান বিনির্মাণ করতে বদ্ধপরিকর । আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ যখন ধারাবাহিক অগ্রগতির মধ্য দিয়ে কাঙ্খিত অভিষ্ঠে এগিয়ে চলেছে, তখনই একাত্তরের পরাজিত অপশক্তি বাংলাদেশের অগ্রযাত্রা ও গণতান্ত্রিক অভিযাত্রাকে ব্যাহত করার নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে । 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নের ইতিহাসে একটি বিজয়ের মাইলফলক। এই নির্বাচনের মধ্য দিয়ে অশুভ শক্তি, দুর্নীতি-সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের আস্ফালন আর সহিংস রাজনীতির অন্ধকার ছায়া কাটিয়ে গণতন্ত্রের নবতর অভিযাত্রায় অগ্রসর হয় বাংলাদেশ। গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আজ বৃহস্পতিবার সকালে আনন্দ মিছিলের আয়োজন করে। 

একইসাথে.সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগ এর সকল ইউনিট (জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, কলেজ, উপজেলা ও থানায়) গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে আনন্দ মিছিল করে।