ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০২৪ |

EN

চিকিৎসকদের দু`টি দাবি পূরণ করা হয়েছে: ঢাকেম পরিচালক

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: সোমবার, সেপ্টেম্বর ২, ২০২৪

চিকিৎসকদের দু`টি দাবি পূরণ করা হয়েছে: ঢাকেম পরিচালক
ঢাকা মেডিকেলসহ দেশের হাসপাতালগুলোতে বহির্বিভাগ বন্ধ। চিকিৎসা দেয়া হচ্ছে কেবল জরুরি বিভাগ আর ওয়ার্ডে। চিকিৎসকদের দু'টি দাবি পূরণ করা হয়েছে জানিয়ে ঢাকা মেডিকেলের পরিচালক জানান, আর আন্দোলন চালিয়ে যাওয়া উচিৎ নয়। 

সোমবার সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে বিভিন্ন এলাকা থেকে রোগীদের নিয়ে আসা হচ্ছে। টিকেট কেটে জরুরি সেবা নিচ্ছেন রোগীরা। 

হাসপাতালের নিরাপত্তায় মোতায়েন আছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যরা। জরুরি বিভাগের সামনে অবস্থান করছে সেনাবাহিনীর সাঁজোয়া যান। প্রত্যেক রোগীর সর্বোচ্চ দু'জন স্বজনকে অ্যাটেনডেন্ট কার্ড দেয়া হচ্ছে। যাদের কার্ড থাকছে, কেবল তাদেরকেই হাসপাতালের ওয়ার্ডগুলোতে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে। তবে অনেক ওয়ার্ডের রোগির স্বজনরা অভিযোগ করেন, ওয়ার্ডে রোগীকে দেখার জন্য কোন চিকিৎসক পাওয়া যাচ্ছে না। 

আহতদের খোজ-খবর নিতে ওয়ার্ডে যান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও এডমিন সার্ভিস এসোসিয়েশনের কর্মকর্তারা। 

ওয়ার্ডে রোগীরা চিকিৎসা পাচ্ছেন না, এমন প্রশ্ন করলে তা অস্বীকার করে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান বলেন, চিকিৎসকরা সব জায়গায় তাদের দায়িত্ব পালন করছেন। দ্রুত হাসপাতালের পরিস্থিতি ঠিক হয়ে যাবে বলেও আশা করেন হাসপাতালের পরিচালক।