ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ১৯, ২০২৪ |

EN

এরদোয়ানকে সতর্ক করল পুতিন!

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: শুক্রবার, জুন ৭, ২০২৪

এরদোয়ানকে সতর্ক করল পুতিন!

ছবি : সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গাজায় ইসরায়েলের যুদ্ধের বিষয়ে আঙ্কারার অবস্থানকে স্বাগত জানানোর পাশাপাশি পশ্চিমাদের বিষয়ে সতর্ক করেছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানকে। 

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে একটি অর্থনৈতিক শীর্ষ সম্মেলনের সময় বৈশ্বিক সংবাদ সংস্থার প্রধানদের সাথে এক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সিকে এসব কথা বলেন। 

বুধবার পারমাণবিক শক্তিতে তুরস্কের সঙ্গে অংশীদারিত্ব এবং গাজায় ইসরায়েলের যুদ্ধের বিষয়ে আঙ্কারার অবস্থানকে স্বাগত জানিয়ে পুতিন বলেন, তুরস্ক কর্তৃপক্ষ আর্থিক সহায়তার জন্য পশ্চিমের দিকে ঝুঁকলে তারা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। 

পুতিন বলেন, চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যে, তৃতীয় বছরে প্রবেশ করেছে, এ সময় তুরস্ক নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি বজায় রাখতে পেরেছে। 

তুরস্ক এবং রাশিয়ার মধ্যে অর্থনৈতিক সম্পর্কের বিষয় উল্লেখ করে পুতিন বলেন, দক্ষিণ মেরসিন প্রদেশে তুরস্কের প্রথম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, আক্কুয়ু, নির্মাণের কাজ সময়সূচি অনুযায়ী এগিয়ে চলেছে। 
র জন্য একটি নতুন ক্ষেত্র উন্মুক্ত করছে। 

পুতিন দাবি করে বলেন, এমন কিছু আছে যা আমি আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। ইউক্রেন তুরস্কের গ্যাস বহনকারী পাইপলাইনে আঘাত করার চেষ্টা করেছে। অনুগ্রহ করে আমাদের বন্ধু প্রেসিডেন্ট এরদোয়ানকে এই বিষয়টি সম্পর্কে জানান।