ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুন ২৫, ২০২৪ |

EN

বলিউড টালিউড তারকাদের মধ্যে কে এগিয়ে, কে পিছিয়ে?

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জুন ৪, ২০২৪

বলিউড টালিউড তারকাদের মধ্যে কে এগিয়ে, কে পিছিয়ে?
বিশ্বের বৃহৎ গণতান্ত্রিক দেশ ভারতে মাসব্যাপী নির্বাচনি যজ্ঞ শেষ হয়েছে।  কয়েক ঘণ্টা পরই নির্ধারিত হয়ে যাবে আগামী ৫ বছর কারা ভারত শাসন করবে।  এরআগে স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টায় এ ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শেষে বিকালে ৫৪৩ আসনে ফল ঘোষণা করা হবে। 

বলিউড, টালিউড, ভোজপুরী তারকা প্রার্থীদের দিকেও বিশেষ নজর রয়েছে। এবারের লোকসভা নির্বাচনে লড়ছেন কঙ্গনা রানাউত, মনোজ তিওয়ারি, শত্রুঘ্ন সিনহা, হেমা মালিনী, অরুণ গোভিল, পবন সিং, রবি কিশন, দীনেশ লাল যাদব, দেব/দীপক অধিকারী, লকেট চট্টোপাধ্যায়, রচনা বন্দ্যোপাধ্যায়, জুন মালিয়া, শতাব্দী রায়, নবনীত রানা, সুরেশ গোপিরা। দু’ঘণ্টার প্রাথমিক গণনা (বেলা ১১ পর্যন্ত) অনুযায়ী এ মুহূর্তে কার মুখে হাসি, কার মুখ ভার।  ভারতীয় গণমাধ্যম তুলে ধরেছেন সেসব তথ্য।

কঙ্গনা রানাউত (এগিয়ে)

অনেকদিন থেকেই বিজেপির জন্য সোচ্চার বলিউডের অভিনেত্রী কঙ্গনা।  এবার প্রথম ভোট ময়দানে নেমেছেন তিনি। হিমাচল প্রদেশের মেয়ে লড়ছেন মাণ্ডি থেকে। এ মুহূর্তে গণনা অনুযায়ী এগিয়ে রয়েছেন কঙ্গনা। তার বিপক্ষে মাণ্ডি থেকে লড়ছেন ছয়বারের সাবেক মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের ছেলে বিক্রমাদিত্য সিংয়ের এবং বিদায়ী সংসদ সদস্য প্রতিভা সিংয়ের বিরুদ্ধে।

মনোজ তিওয়ারি (এগিয়ে)

রাজনীতিক, গায়ক, অভিনেতা মনোজ তিওয়ারি এগিয়ে রয়েছেন। উত্তর-পূর্ব দিল্লি লোকসভা থেকে তিনি লড়ছেন কংগ্রেস প্রার্থী কানাইয়া কুমারের বিরুদ্ধে।

শত্রুঘ্ন সিনহা (এগিয়ে)

পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা। এখনও পর্যন্ত তিনি এগিয়ে আছেন গণনা অনুযায়ী।

হেমা মালিনী (এগিয়ে) 

২০১৯ সালের লোকসভা নির্বাচনে মথুরা থেকে লড়েছিলেন তারকা বিজেপি প্রার্থী বলিউড অভিনেত্রী হেমা মালিনী। ৬ লাখ ৭১ হাজার ২৯৩ ভোটে সেবার জিতেছিলেন ধর্মেন্দ্রর দ্বিতীয় স্ত্রী। এবারও তিনি লড়ছেন মথুরা থেকে। গণনা অনুযায়ী, এখনও পর্যন্ত তিনি এগিয়ে।

অরুণ গোভিল (এগিয়ে)

রামানন্দ সাগরের ‘রামায়ণ’ সিরিয়ালের রামও এবার লড়ছেন লোকসভা নির্বাচনে। অভিনেতা অরুণ গোভিল বিজেপির হয়ে লড়ছেন মেরাট থেকে। তিনি এগিয়ে আছেন এখনও পর্যন্ত। 

পবন সিং (পিছিয়ে)

ভোজপুরী অভিনেতা পবন সিং লড়ছেন বিহারের কারাকাট থেকে। ফলাফল অনুযায়ী, এখনও পর্যন্ত তিনি পিছিয়ে আছেন।

রবি কিশন (এগিয়ে)

আরও এক ভোজপুরী অভিনেতা এবার লোকসভা নির্বাচনের প্রার্থী হয়েছেন। তাকে বিজেপি টিকিট দিয়েছে গোরাখপুর থেকে। প্রথম দু’ঘণ্টার গণনা অনুযায়ী, রবি কিশন এগিয়ে আছেন। তার বিপক্ষ শিবিরে রয়েছেন এসপি প্রার্থী কাজল নিশাদ এবং বিএসপির জাভেদ আশরাফ। ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও লড়েছিলেন রবি কিশন। তিনি জিতেছিলেন সমাজবাদী পার্টির প্রার্থী রামভুয়াল নিষাদের বিরুদ্ধে।

দীনেশ লাল যাদব (পিছিয়ে)

পবন সিং এবং রবি কিশনের মতো আরও এক ভোজপুরী অভিনেতা লড়ছেন এবারের লোকসভা নির্বাচনে। উত্তরপ্রদেশের আজমগঢ় থেকে বিজেপি প্রার্থী হিসেবে লড়ছেন তিনি। প্রথম দু’ঘণ্টার গণনা অনুযায়ী, পিছিয়ে রয়েছেন দীনেশ। তাকে হাড্ডাহাড্ডিভাবে টেক্কা দিচ্ছেন সমাজবাদী পার্টির প্রার্থী ধর্মেন্দ্র যাদব।

দেব/দীপক অধিকারী (এগিয়ে), হিরণ চট্টোপাধ্যায় (পিছিয়ে)

পশ্চিমবঙ্গের ঘাটাল থেকে লড়ছেন দুই টলিউড অভিনেতা-তৃণমূলের হয়ে দেব। যিনি বিগত দুই লোকসভা নির্বাচনে ঘাটাল থেকেই জিতেছিলেন। অন্যজন বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। প্রথম দু’ঘণ্টার গণনা অনুযায়ী, এগিয়ে আছেন দেব, পিছিয়ে আছেন হিরণ।

লকেট চট্টোপাধ্যায় (পিছিয়ে), রচনা বন্দ্যোপাধ্যায় (এগিয়ে)  

পশ্চিমবঙ্গের হুগলি থেকেও এবার দুই টলিউড অভিনেত্রী লড়ছেন একে-অপরের বিপক্ষে। দীর্ঘদিন ধরে বিজেপির সঙ্গে সক্রিয় রাজনীতি করছেন অভিনেত্রী লকেট। হুগলির বিদায়ী সাংসদ তিনি। তার বিপক্ষে লড়ছেন অভিনেত্রী রচনা। প্রথম দু’ঘণ্টার গণনা অনুযায়ী লকেট পিছিয়ে এবং রচনা এগিয়ে।

সায়নী ঘোষ (এগিয়ে)

যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন অভিনেত্রী সায়নী ঘোষ। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে হেরে হতাশ হয়ে গিয়েছলেন সায়নীয়। তারপরই তাকে সর্বভারতীয় তৃণমূল যুবনেত্রী পদে বসানো হয়। সেই সায়নী লড়ছেন যাদবপুর থেকে, বামপ্রার্থী সৃজন ভট্টাচার্যর বিপক্ষে। এখনও পর্যন্ত সায়নী এগিয়ে।

জুন মালিয়া (পিছিয়ে)

ফ্যাশন ডিজাইনার এবং বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিপক্ষে মেদিনীপুর থেকে লড়ছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী জুন মালিয়া। দু’ঘণ্টার প্রাথমিক গণনা অনুযায়ী, জুন পিছিয়ে আছেন অগ্নিমিত্রার থেকে।

শতাব্দী রায় (পিছিয়ে)

অভিনেত্রী-রাজনীতিক শতাব্দী রায় পিছিয়ে আছেন প্রাথমিক গণনা অনুযায়ী। বিজেপির প্রার্থী দেবতনু ভট্টাচার্য এগিয়ে আছেন।

নবনীত রানা (এগিয়ে)

বিজেপির প্রার্থী অভিনেত্রী নবনীত রানা লড়ছেন মহারাষ্ট্রের অমরাবতী থেকে। তিনি সেখানকার বিজেপি প্রার্থী। এগিয়ে রয়েছেন। টেক্কা দিচ্ছেন বিএসপি প্রার্থী সঞ্জয়কুমার গাদগে এবং কংগ্রেসের বলবন্ত ওয়াংখেড়েকে।

সুরেশ গোপী (এগিয়ে)

মালায়ালাম অভিনেতা সুরেশ গোপীকে বিজেপি প্রার্থী করেছে ক্রিসুর থেকে। সেই কেন্দ্রটি কংগ্রেসের শক্ত ঘাঁটি। সুরেশ এগিয়ে আছেন দু’ঘণ্টার প্রাথমিক গণনা অনুযায়ী।