ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো ইবির ট্যুরিজম বিভাগ

মংক্যচিং মারমা, ইবি ক্যাম্পাস প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জুন ৪, ২০২৪

বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো ইবির ট্যুরিজম বিভাগ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের সামনে এটি অনুষ্ঠিত হয়। 

এসময় বিভাগের শিক্ষার্থী সাদমান নাবিদ ও নুসরাত জাহান মিমের সঞ্চালনায় ও বিভাগটির সভাপতি সহকারী অধ্যাপক মো: রফিকুল ইসলাম রাকিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন। এছাড়াও হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. সেলিনা নাসরিন, বিভাগের সহকারী অধ্যাপক মো: শরিফুল ইসলাম, প্রভাষক মোঃ ইয়ামিন মাসুম ও প্রভাষক মোঃ নাছির মিয়া-সহ বিদায়ী শিক্ষার্থী এবং বিভাগের পাঁচ ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, পৃথিবীতে এই মুহূর্তে সবচেয়ে বর্ধনশীল ও সমৃদ্ধশীল ইন্ডাস্ট্রি হলো ট্যুরিজম ইন্ডাস্ট্রি। এই বিভাগের পূর্ণাঙ্গ একটা ইন্ট্রিগ্রেটেড সিলেবাস আমি তৈরী করেছিলাম যেটা আমার তৈরী সবচেয়ে মডার্ন সিলেবাস। এই সিলেবাসটা আরও সমৃদ্ধ হবে যখন তোমরা তোমাদের কর্মক্ষেত্রে এটার প্রয়োগ ঘটাতে পারবে। তোমাদের যখন ট্যুরিজম শিক্ষায় শিক্ষিত করছি তখন আমরা আশা করতেই পারি শুধু কক্সবাজার না দেশের সকল ট্যুরিস্ট স্পট সমৃদ্ধ হয়ে উঠবে। সেদিন আমি নিজেকে সবচেয়ে সৌভাগ্যবান মনে করে তৃপ্ত হবো যে আমার তৈরি করা সিলেবাসটা কাজে লেগেছে। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগটির শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।