ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

ইবিতে নিষেধাজ্ঞা অমান্য করে ভবনে প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি

মংক্যচিং মারমা, ইবি ক্যাম্পাস প্রতিনিধি | আপডেট: রবিবার, মে ২৬, ২০২৪

ইবিতে নিষেধাজ্ঞা অমান্য করে ভবনে প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ ভুক্ত স্নাতক (সম্মান) শ্রেণীর এ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের রাতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের সাথে নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যদের মধ্যে সংঘটিত অপ্রীতিকর ঘটনাটি খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। 

শনিবার(২৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এইম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে উল্লেখ করা হয়, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের GST গুচ্ছ পদ্ধতিতে ১ম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষা শুরুর প্রাক্কালে গত ২৬ এপ্রিল দিবাগত রাতে আনুমানিক ১১ টায় অনুষদ ভবনে ফোকলোর স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও সভাপতি ড. আবু শিবলী মোঃ ফতেহ আলী চৌধুরী এবং একই রাতে আনুমানিক সাড়ে ১১টার দিকে ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ-এর সাথে ভবনের নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে। 

এ ঘটনার পরিপ্রেক্ষিতে উক্ত দুই শিক্ষকের আবেদন, আনসার সদস্যদের আবেদন এবং নিরাপত্তা কর্তার মাধ্যমে প্রক্টর মহোদয়ের নোটের আলোকে সংঘটিত ঘটনা পুঙ্খানুপুঙ্খ  খতিয়ে দেখে রিপোর্ট পেশ করার জন্য উপাচার্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমানকে আহ্বায়ক করে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূইয়াকে সদস্য এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন।

এছাড়াও কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্তপূর্বক রিপোর্ট পেশ করার নির্দেশ হয়েছে।