ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

পাহাড়ে যৌথ অভিযান চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | আপডেট: শনিবার, এপ্রিল ৬, ২০২৪

পাহাড়ে যৌথ অভিযান চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে: কাদের
বান্দরবানের রুমা ও থানচিতে পৃথক তিনটি ব্যাংকে ডাকাতি, পুলিশ ও আনসারের অস্ত্র লুট, থানায় হামলা ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় ‘পাহাড়ে যৌথ অভিযান চলছে’ বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, আশা করি পাহাড়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। 

শনিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ (এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক) এর আওতায় নির্মিত ৫টি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য উন্মুক্তকরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পাহাড়ে বিচ্ছিন্নভাবে ঘটনা ঘটছে। গোটা পাহাড় অশান্ত হওয়ার কারণ নেই। হঠাৎ করে কেন এমন ঘটনা তার তদন্ত চলছে। পরিস্থিতির আর যেন অবনতি না হয় সেজন্য যৌথ অভিযান চলছে। এরা সন্ত্রাসী। এদের মদদ দেওয়া হচ্ছে বলে মনে করি না। জোর তদন্তে সবই বেরিয়ে আসবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঈদে ঘরমুখো যাত্রীদের উন্মুক্ত করে দেওয়া হচ্ছে। মহাসড়কে গাড়ির চাপ আছে কিন্তু এবার যানজট নেই।

ঈদযাত্রায় সহজ করতে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে মন্ত্রী বলেন, কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা আপনারা জানেন। এখন আমরা ঘরের ভেতর করছি, কিন্তু সাংবাদিকদের জন্য পুরো সেশনটিই উন্মুক্ত ছিল। যে যা বলেছেন, সবই আপনারা পেয়েছেন। যখন সিদ্ধান্ত নিয়েছে বিআরটিএ, তাও আপনাদের জানানো হয়েছে পরিষ্কারভাবে।