ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, এপ্রিল ২৮, ২০২৪ |

EN

শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় অত্যন্ত সুদক্ষ: শাহজাহান ওমর

ঝালকাঠি, প্রতিনিধি | আপডেট: শুক্রবার, ডিসেম্বর ২২, ২০২৩

শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় অত্যন্ত সুদক্ষ: শাহজাহান ওমর
বিএনপির দুর্গখ্যাত ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে দলবদল করে বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দেওয়া নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীরউত্তমের নৌকার পালে বিজয়ের হাওয়া বইতে শুরু করেছে। নিজের জনপ্রিয়তা ও রাজাপুর-কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বৈরিতার অবসান হওয়ায় বিজয় প্রায় নিশ্চিত হওয়ার আভাস এখন সাধারণ ভোটারদের মুখে মুখে। 
বৃহস্পতিবার বিকালে শাহজাহান ওমর উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে গেলে নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন তাকে। এ সময় রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ, সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটন, সহ-সভাপতি সঞ্জীব কুমার বিশ্বাস, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজুসহ ৬ ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

পরে ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে নেতাকর্মীদের নিয়ে বৈঠক করেন শাহজাহান ওমর। সেখানে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের নৌকার প্রার্থী হওয়া ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীরউত্তম বলেন, বিজয়ের মাসে আপনাদের জানাই রক্তিম শুভেচ্ছা, আমি আপনাদের এই দলের সর্বকনিষ্ঠ সদস্য। আমি আশা করব আমার সাবেক দলের কর্মীরা আপনাদের সঙ্গে মিলিত হয়ে আপনাদের দলকে আরও সমৃদ্ধিশালী করতে চাই। উন্নত থেকে উন্নত করতে চাই।

তিনি আরও বলেন, শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় অত্যন্ত সুদক্ষ একজন কারিগর। খালেদা জিয়াও সুদক্ষ ছিলেন, তবে উনার ভেতরে অলসতা ছিল। ঘুম থেকে উঠতেন ১২টায়, অফিসে আসতেন দেরিতে; কিন্তু শেখ হাসিনা ভোর ৬টায় উঠে রাত ১২টা পর্যন্ত কাজ করেন। মুক্তিযোদ্ধা হিসেবে ধিক্কার জানাই, বিদেশে বসে বদমাইশরা উপদেশ দেয়?

যুদ্ধ করে, শত শত পাকিস্তানি মেরে দেশ স্বাধীন করলাম, আর উপদেশ দেয়- এইটা করেন ওইটা করেন সেইটা করেন, এই শকুনের স্থান এ দেশে হবে না। আস্তে আস্তে আমরা শেখ হাসিনার নেতৃত্বে উন্নত থেকে উন্নতর হবো, ভবিষ্যতে আমরা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ব। যতদিন বাঁচব আপনাদের মাঝে থাকব, আপনাদের সেবা দেব।

গত ৩০ নভেম্বর জামিনে মুক্তির এক দিন পরই নৌকায় মনোনয়ন পাওয়ার পর রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করার অজুহাতে বৈরিতা দেখা দিলে গত বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমুর উদ্যোগে বরিশালে তার বাসভবনে দুই উপজেলার দলীয় নেতাকর্মীদের নিয়ে শাহজাহান ওমরের সাথে পরিচয় করিয়ে দেন এবং কুশল বিনিময় করে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করার নির্দেশনা দেন আমির হোসেন আমু। ঝালকাঠি-১ আসনে ৮ জন প্রার্থী থাকলেও কোন প্রার্থীকেই আমলে নিচ্ছেন না প্রবীণ এই রাজনৈতিক নেতা। এ কারণে ফুরফুরা মেজাজে রয়েছেন তিনি। ব্যক্তি জনপ্রিয়তার কাছে কাউকে পাত্তা দিচ্ছেন না ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীরউত্তম। অতীতের জনপ্রিয়তার কথা বিবেচনায় খুশি ভোটাররাও।

কয়েকজন ভোটার বলেন, স্বাধীনতার পক্ষের দলে এসে শাহজাহান ওমর আবার এলাকার মানুষের সেবা করার সিদ্ধান্তকে ভোটাররা স্বাগত জানিয়েছেন। তারা বলেন, ব্যক্তি হিসেবে শাহজাহান ওমরের জনপ্রিয়তা অনেক বেশি। ১৯৯১ সাল থেকে ধানের শীষের হয়ে চারটি জাতীয় নির্বাচনে অংশ নেন শাহজাহান ওমর। ছিলেন বিএনপি সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী ও ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।