ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

‘বিএনপির ৩০ সাবেক এমপি ও ১৫ জন কেন্দ্রীয় নেতা নির্বাচনে অংশ নিচ্ছেন’

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শুক্রবার, ডিসেম্বর ১, ২০২৩

‘বিএনপির ৩০ সাবেক এমপি ও ১৫ জন কেন্দ্রীয় নেতা নির্বাচনে অংশ নিচ্ছেন’
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ৩০ সাবেক এমপি ও ১৫ জন কেন্দ্রীয় নেতা নির্বাচনে অংশ নিচ্ছেন- জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, নির্বাচনে ৩০ টি নিবন্ধিত রাজনৈতিক দল অংশ নিচ্ছে। সেখানে বিএনপি সহ দুই একটা দল অংশ না নিলে নির্বাচন অবৈধ হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (১ ডিসেম্বর) সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

তফসিল অনুযায়ী গতকাল শেষ হয়েছে মনোনয়নপত্র জমা দান প্রক্রিয়া। নির্বাচন কমিশন জানিয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০টি নিবন্ধিত রাজনৈতিক দল অংশ নিচ্ছে। 

সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের এসব তথ্য উল্লেখ করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জনগণের উপস্থিতিই মূল বিষয়, সেখানে বিএনপিসহ কেউ কেউ অংশ না নিলে নির্বাচন অবৈধ হবে না।

বিএনপি না এলেও নির্বাচনী পরিবেশ উৎসব মুখর রয়েছে। অনেক নেতাই দলটির বাইরে এসে অংশ নিচ্ছেন নির্বাচনে, জানান ওবায়দুল কাদের। নির্বাচনী যে ট্রেন চলছে তা বিএনপি আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাস করে থামাতে পারবে না দৃঢ়তার সাথে বলেন তিনি। 

ঝালকাঠি-১ আসন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে দেয়া দলের কৌশলগত বিষয় উল্লেখ করেন তিনি। 

বাংলাদেশের সাথে ইউরোপীয় ইউনিয়ন বা আমেরিকার সাথে ভালো সম্পর্ক রয়েছে। মাঝেমধ্যে টানাপোড়েন হতেই পারে বলে মন্তব্য দলের সাধারণ সম্পাদক। তবে সবকিছু ঠিক হয়ে যাবে কারণ, সবাইকেই সবার দরকার, এ কথাও স্মরণ করিয়ে দেন তিনি।