ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

রাষ্ট্রপতির সম্মতি, দ্রুত তফসিল ঘোষণা করবে ইসি

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, নভেম্বর ৯, ২০২৩

রাষ্ট্রপতির সম্মতি, দ্রুত তফসিল ঘোষণা করবে ইসি
গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারাবাহিকতা অব্যাহত রাখতে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশনকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের পর এমন তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার ওপর জোর দিয়েছেন রাষ্ট্রপতি। 

আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণাকে সামনে রেখে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে দেখা করতে বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা ১২টার কিছুক্ষণ আগে বঙ্গভবনে যান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তার সঙ্গে ছিলেন সঙ্গে চার কমিশনার ও কমিশন সচিব। ঘণ্টাব্যাপী বৈঠকের পর গণমাধ্যমের সামনে বিস্তারিত তুলে ধরেন সিইসি। 

তিনি বলেন, আগামী নির্বাচনের সার্বিক প্রস্তুতি রাষ্ট্রপতিকে জানিয়েছেন তারা। যথাসময়ে নির্বাচন হবে আর দ্রুতই ঘোষণা করা হবে তফসিল। গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে ইসিকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন রাষ্ট্রপতি।

২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে জানিয়ে সিইসি বলেন, তারিখ চূড়ান্ত না হলেও দ্রুতই ঘোষণা করা হবে তফসিল। নির্বাচন হবে যথাসময়েই।

তবে রাষ্ট্রপতির সাথে বৈঠকে সংলাপ বা রাজনৈতিক দলগুলোর মতবিরোধ নিয়ে কোনো আলোচনা হয়নি বলেও কাজী হাবিবুল আউয়াল জানান ।

সুষ্ঠু নির্বাচন আয়োজনে রাজনৈতিক দল, জনগণসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতাও প্রত্যাশা করেন সিইসি ।