ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪ |

EN

জিম্মি মার্কিন মা-মেয়েকে মুক্তি হামাসের, যা বললেন মেয়ের বাবা।

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: শনিবার, অক্টোবর ২১, ২০২৩

জিম্মি মার্কিন মা-মেয়েকে মুক্তি হামাসের, যা বললেন মেয়ের বাবা।

ছবি- সংগৃহীত ।

গাজায় জিম্মি অবস্থায় থাকা দুই মার্কিন মা-মেয়েকে শুক্রবার মুক্তি দিয়েছে হামাস। জিম্মি করে রাখা দুই মার্কিন নাগরিক হলেন- জিডিথ রানান (৫৯) ও তার মেয়ে নাতালি রানান (১৭)।

মুক্তিপ্রাপ্ত নাতালি রানানের বাবা উরি রানান শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, তার মেয়ে খুব ভালো আছে। তিনি আরও বলেন, প্রায় দুই সপ্তাহ বন্দি থাকার পর তার মেয়ে ভালোই আছে।  খবর আলজাজিরা। 

সাংবাদিকদের উরি রানান বলেন, আজকে আমি আমার মেয়ের সঙ্গে কথা বলেছি সে খুব ভালো আছে। সে খুব ভালো দেখাচ্ছে এবং বাড়িতে আসার জন্য অপেক্ষা করছে।

তিনি আরও জানান, তার মা জুডিথ রানানকেও ইসরাইলে হামাস অপহরণ করে গাজায় আটকে রেখেছিল। তার মাথায় সামান্য স্ক্র্যাচ আছে কিন্তু সে আমাকে বলেছিলেন এটি কিছুই না, সে ঠিক আছে।

উরি রানান বলেন, আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে আগে কথা বলেছিলাম। আমি তাকে তার উদ্বেগের জন্য ধন্যবাদ জানিয়েছিলাম, তাদের মুক্তিতে সহায়তা করার জন্য তিনি অনেক চেষ্টা করেছেন।

তিনি আরও বলেন, নাটালি আগামী সপ্তাহে তার ১৮ তম জন্মদিন পরিবার এবং বন্ধুদের সঙ্গে বাড়িতে উদযাপন করতে পারবে ভেবেই অসাধারণ বোধ করছি। এটাই সব থেকে ভালো খবর আমার জন্য। 
ইতোমধ্যে মা-মেয়ে ইসরাইল সীমান্তে পৌঁছে গেছেন বলে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক এক হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের যোদ্ধারা। এ হামলায় সহস্রাধিক মানুষকে হত্যা করে হামাস যোদ্ধারা। শুধু তাই নয়, তারা শতাধিক মানুষকে জিম্মি করেও নিয়ে যায়। এসব জিম্মির মধ্যে দুই আমেরিকানও ছিলেন।