ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ছাত্রলীগের সাবেক নেতা মাহবুব খান

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০২৩

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ছাত্রলীগের সাবেক নেতা মাহবুব খান
বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মাহবুব খান বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। 

১৬ অক্টোবর রাতে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি এই উপ-কমিটির অনুমোদন দেন। কমিটির সদস্য সচিব, বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এই তথ্য নিশ্চিত করেছেন।

মাহবুব খানের জন্ম সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলা জয়শ্রী ইউনিয়ন বাখরপুর গ্রামে বঙ্গবন্ধুর আদর্শিক আওয়ামী পরিবারে ৷ তিনি পড়াশোনা শেষ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ থেকে। বিগত দিনগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যয়নকালে বাংলাদেশ ছাত্রলীগকে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিয়ে এসেছেন মাহবুব খান৷ এখন তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি নিজ এলাকায়ও সময় দিচ্ছেন। আগামী দ্বাদশ  জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জ- ১ (এক) আসন ধর্মপাশা, মধ্যনগর, তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সাধারণ জনগণের মাঝে শেখ হাসিনা সরকারের ১৫ বছরের উন্নয়ন প্রচার ও গণসংযোগ করে যাচ্ছেন। সুনামগঞ্জ- ১ (এক) আসন ধর্মপাশা, মধ্যনগর, তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলার সাধারণ মানুষের কাছে তার গ্রহণযোগ্যতাও রয়েছে।

মাহবুব খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাজনীতিতে ছিলেন একজন জনপ্রিয় ও সক্রিয় ছাত্রনেতা। দলের দু:সময়ে দলের হয়ে ঝাপিয়ে পড়েছেন বিভিন্ন আন্দোলন সংগ্রামে। সাধারণ ছাত্রদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন আন্দোলনেও ছিলেন তিনি সোচ্চার।

মাহবুব খান সুনামগঞ্জ -১ (এক)  আসনের সাধারণ জনগণের পাশে থাকতে চান ও এলাকার উন্নয়নে অবদান রাখতে চান।