ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ১৯, ২০২৪ |

EN

শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজির নির্মাণকাজের উদ্বোধন

মাদারীপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ৯, ২০২৩

শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজির নির্মাণকাজের উদ্বোধন
তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মাদারীপুর জেলার শিবচর থেকে ভবিষ্যতে বিজ্ঞানী, প্রযুক্তিবিদ, এবং সারা বিশ্বের প্রযুক্তি ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার মতো মেধাবী ছেলে-মেয়েরা তৈরি হবে। সে লক্ষ্যেই শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি নির্মাণ হচ্ছে এখানে।

শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে মাদারীপুর জেলার শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির নির্মাণকাজের উদ্বোধন ও ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানের বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, এই ইনস্টিটিউট থেকে যারা পড়াশোনা করবে তাদের মধ্য থেকে ভবিষ্যতে হয়তো বিমান তৈরি করার মতো প্রযুক্তিবিদ এবং প্রযুক্তি এই শিবচরের মাটি থেকে তৈরি হবে। বিমান তৈরির মতো গবেষক, ইঞ্জিনিয়ার এখান থেকেই তৈরি হবে আশা করি।

এসময় প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই আলম চৌধুরী এমপি বলেন, 'আমরাও ভাগ্যবান, আমরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। আমরা মানুষের জন্য উন্নয়ন করতে পেরেছি। আমরা মানুষের ভবিষ্যতের জন্য কাজ করতে পেরেছি। আমাদের ভবিষ্যত প্রজন্ম যারা এখানে পড়ার সুযোগ পাবে তারা আন্তর্জাতিক মানের পড়ার সুযোগ পাবে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক এনডিসি জি এস এম জাফরউল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মাদ মারুফুর রশিদ খান ও মাদারীপুর পুলিশ সুপার মাসুদ আলম।