ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

বিশ্বকাপ-এশিয়া কাপ নিয়ে পরিকল্পনা জানালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, আগস্ট ২৬, ২০২৩

বিশ্বকাপ-এশিয়া কাপ নিয়ে পরিকল্পনা জানালেন সাকিব
দোর গোড়ায় ওয়ানডে বিশ্বকাপ। তবে তার আগেই শুরু হচ্ছে ‘এশিয়ার বিশ্বকাপ’ খ্যাত এশিয়া কাপ মিশন। আগামী ৩০ আগস্ট পাকিস্তানে পর্দা উঠবে টুর্নামেন্টটির। এরইমধ্যে অংশগ্রহণকারী দলগুলো স্কোয়াড ঘোষণা করেছে এশিয়া কাপের জন্য। প্রস্তুতি নিচ্ছে শিরোপার মিশনেও।

এশিয়া কাপের জন্য প্রস্তুত বাংলাদেশ দলও। স্কোয়াড ঘোষণার পর মিরপুরে এতোদিন টাইগারদের প্রস্তুতি ক্যাম্প ছিল। সেই ক্যাম্পে নিজেদের সর্বোচ্চ ঝালিয়ে নিয়েছে বাংলাদেশ দল। 

এশিয়া কাপের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে শনিবার (২৬ আগস্ট) মিরপুরে কোচ চণ্ডিকা হাথুরুসিংহের সঙ্গে সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। 

এসময় গণমাধ্যমকর্মীরা সাকিবের কাছে বিশ্বকাপ ও এশিয়া কাপে নিজেদের পরিকল্পনা জানতে চায়। সাকিব বলেন, এশিয়া কাপ ও বিশ্বকাপে আমাদের লক্ষ্য ম্যাচ বাই ম্যাচ জয়। আমরা প্রতিটি ম্যাচ আলাদা আলাদা করে টার্গেট করবো। ওয়ান বাই ওয়ান  জয়ের পরিকল্পনা। 

উল্লেখ্য, আগামী ৩০ অগাস্ট শুরু হবে ছয় দলের মহাদেশীয় আসরটি। ওয়ানডে সংস্করণের প্রতিযোগিতাটির ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৭ সেপ্টেম্বর। ফাইনালের জন্য ১৮ সেপ্টেম্বরকে রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে।

‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ ৩১ অগাস্ট ক্যান্ডিতে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মুখোমুখি হবে। ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোকাবিলা করবে আফগানিস্তানকে। ক্যান্ডিতেই হবে বহুল আকাঙ্ক্ষিত ভারত-পাকিস্তানের মধ্যকার লড়াই। ‘এ’ গ্রুপে এই দুই পরাশক্তির সঙ্গে আছে নেপাল।