ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

রেলসেতু ভেঙে ১৭ শ্রমিকের মৃত্যু

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: বুধবার, আগস্ট ২৩, ২০২৩

রেলসেতু ভেঙে ১৭ শ্রমিকের মৃত্যু
নির্মাণাধীন রেলসেতু ভেঙে ভারতের মিজোরামে ভয়াবহ দুর্ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। ভেতরে আরও অনেক শ্রমিক আটকা পড়েছেন। এ ঘটনায় আরও মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানায়, মিজোরামের সাইরাঙে বুধবার (২৩ আগস্ট) সকাল ১০টা নাগাদ সেতু তৈরির কাজ চলার সময় আচমকা নির্মাণাধীন অংশ ভেঙে পড়ে।

ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন অনেকে। অন্তত ৩৫ থেকে ৪০ জন শ্রমিক ওই সময় সেখানে কাজ করছিলেন। এখন পর্যন্ত ১৭টি মরদেহ ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা হয়েছে। ভিতরে আরও অনেকে আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে। 

জানা গেছে, এক পাহাড়ের সঙ্গে অন্য পাহাড়কে যোগ করা হয়েছিল সেতুটি দিয়ে। সমতলের সঙ্গে পাহাড়ী এলাকার দূরত্ব কমাতে এই উদ্যোগ। 

এই দুর্ঘটনা প্রসঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা সব্যসাচী দে বলেন, যে সেতুটি ভেঙে পড়েছে সেটি ছিলো উত্তর-পূর্ব অঞ্চলের সব রাজ্যের রাজধানীগুলোকে সংযুক্ত করার একটি প্রকল্পের অংশ। 

সেতুটি কয়েক বছর ধরে নির্মাণাধীন ছিলো। বৈরাবি ও সাইরাং রেলওয়ে স্টেশনের মধ্যে অবস্থিত কুরুং নদীর উপর সেতুটি নির্মাণ করা হচ্ছিলো। সূত্র: হিন্দুস্তান টাইমস