ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

মিয়ানমারে ১৯ বাংলাদেশিকে আটকে রেখে মুক্তিপন আদায়, গ্রেফতার ৩

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: শনিবার, আগস্ট ১৯, ২০২৩

মিয়ানমারে ১৯ বাংলাদেশিকে আটকে রেখে মুক্তিপন আদায়, গ্রেফতার ৩
মালয়েশিয়ায় ভালো উপার্জন করতে পারবে এমন প্রলোভন দেখিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজারের ১৯ যুবককে মিয়ানমারে নিয়ে আটকে রেখে মুক্তিপনের জন্য নির্যাতন করেছে একটি মানবপাচার চক্র। এতে ভুক্তভোগীদের পরিবার থেকে মুক্তিপনও দেওয়া হয়েছিল। তবুও তাদের নির্যাতনে একজন মারা গেছেন। এখনও বন্দি আছেন ১৮ জন।

এই ঘটনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আন্তর্জাতিক মানবপাচার চক্রের মূলহোতা ইসমাইলসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাবের একটি দল।

শনিবার (১৯ আগস্ট) দিবাগত রাতে নারায়ণগঞ্জের আড়াই হাজার ও আশপাশের এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। র‍্যাবের আইন  ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মালয়েশিয়ায় উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ১৯ যুবককে মিয়ানমারে আটকে রেখে মুক্তিপণ দাবি করা হয়। সেখানে বন্দিদশায় নির্যাতনের ফলে একজনের মৃত্যুর ঘটনায় দায়ী আন্তর্জাতিক মানব পাচার চক্রের মূলহোতা মো. ইসমাইলকে তার দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।