ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

বিএনপির অবস্থান কর্মসূচিতে বাসে অগ্নিসংযোগকারী সবাই বিএনপিকর্মী

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, আগস্ট ৮, ২০২৩

বিএনপির অবস্থান কর্মসূচিতে বাসে অগ্নিসংযোগকারী সবাই বিএনপিকর্মী
গত ২৯ জুলাই ঢাকার প্রবেশ পথগুলোতে বিএনপির অবস্থান কর্মসূচি চলাকালে ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ি ভাঙচুর এবং বিকাশ পরিবহন নামে একটি বাসে আগুন দেওয়ার ঘটনায় দোষিরা সবাই বিএনপিকর্মী বলে দাবি করেছে পুলিশ। 

সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্যপ্রযুক্তির সহায়তা ও গুপ্তচর নিয়োগের মাধ্যমে এই ঘটনায় সম্পৃক্ত ঢাকা জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ ৬ বিএনপিকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও জানিয়েছে ঢাকা জেলা পুলিশ।
মঙ্গলবার (৮ আগস্ট) ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. আসাদুজ্জামান। গ্রেফতারকৃতরা হলেন, ঢাকা জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. সুরুজ্জামান, ধামরাই পৌর ছাত্রদলের সদস্য অপূর্ব চন্দ্র দাস, ঢাকা জেলা বিএনপির সদস্য মুমিনুল ইসলাম ও সাভার থানা যুবদলের সদস্য মো. সুজন।

ঢাকা জেলা পুলিশ সুপার বলেন, গত ২৯ জুলাই ঢাকা-আরিচা মহাসড়কের ওপর জনসাধারণের বিভিন্ন গাড়ি ভাঙচুর করে, ককটেল ফাটিয়ে এবং বাসে আগুন দিয়ে বিশৃঙ্খলতার সৃষ্টি করে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত বিকাশ বাসের চালক আনোয়ার হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। পরে দুষ্কৃতিকারীদের গ্রেফতারের জন্য আশুলিয়া থানা ও জেলা গোয়েন্দা শাখা (উত্তর), ঢাকার সমন্বয়ে গঠিত একটি আভিযানিক দল অভিযানে নামে। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্যপ্রযুক্তির সহায়তা ও গুপ্তচর নিয়োগের মাধ্যমে মানিকগঞ্জ, গাজীপুর, ঢাকা জেলার সাভার, আশুলিয়া, ধামরাই এবং ঢাকা মহানগরের বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে যুবদল নেতাসহ ৬ জনকে গ্রেফতার করা হয়।