ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

ইমরান খান গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ, পিটিআইয়ের ১৯ কর্মী আটক

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: রবিবার, আগস্ট ৬, ২০২৩

ইমরান খান গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ, পিটিআইয়ের ১৯ কর্মী আটক
তোষাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ করেছে পিটিআইয়ের কমী-সমর্থকেরা। বিক্ষোভ থেকে পিটিআইয়ের ১৯ জন কর্মীকে আটক করেছে করাচি পুলিশ।

রবিবার (৬ আগস্ট) এআরওয়াই নিউজের বরাত দিয়ে বিষয়টি জানিয়েছে এনডিটিভি

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, করাচি থেকে ইমরান খানের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভকারী ১৯ জন পিটিআই কর্মীকে আটক করেছে তারা।

পুলিশ আরও জানিয়েছে,করাচি প্রেস ক্লাবের সামনে থেকে পাঁচজন, শারাফি গোথ থেকে পাঁচজন, কায়েদাবাদ থেকে ছয়জন এবং উত্তর নাজিমাবাদের কে ব্লক থেকে তিনজনকে আটক করা হয়েছে।

এর আগে গতকাল শনিবার (৫ আগস্ট) তোষাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তিন বছরের কারাদণ্ডাদেশ দেয় ইসলামাবাদের ট্রায়াল কোর্ট। এছাড়াও আদালতের রায়ে তাকে এক লাখ রুপি জরিমানা ও ৫ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করা হয়েছে। আদালতের রায়ের পরপরই তাকে লাহোরের জামান পার্কের বাসভন থেকে গ্রেফতার করে পাঞ্জাব পুলিশ।

তবে গ্রেফতার হওয়ার আগে কর্মী-সমর্থকদের উদ্দেশে ভিডিও বার্তা দেন দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী। ভিডিও বার্তায় তিনি কর্মী সমর্থকদের শান্তিপূর্ণ বিক্ষোখভের আহ্বান জানান তিনি।

ইমরান খানের টুইটার অ্যাকাউন্ট থেকে আগে রেকর্ড করা ভিডিও বার্তায় তিনি বলেন, ‘যখন এই বার্তা আপনাদের কাছে পৌঁছাবে, আমি তখন জেলে থাকব। আমাকে গ্রেফতারের পরিপ্রেক্ষিতে আমি চাই, আপনারা শান্তিপূর্ণ বিক্ষোভ চালিয়ে যাবেন এবং ঘরের ভেতর চুপচাপ বসে থাকবেন না ‘