ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

সমাবেশ করতে এবার সোহরাওয়ার্দী উদ্যান চাইলো জামায়াত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩

সমাবেশ করতে এবার সোহরাওয়ার্দী উদ্যান চাইলো জামায়াত
পুলিশের অনুমতি না পাওয়ায় আজ সমাবেশ করতে না পারলেও আগামী ৪ আগস্ট আবারও সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশের সহযোগিতাও চেয়েছে দলটি।

মঙ্গলবার (১ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় দলের পক্ষ থেকে চিঠি নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে যান জামায়াতের লিগ্যাল টিমের সদস্যরা। পরে ডিএমপি কার্যালয় থেকে বেরিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রতিনিধি দলের সদস্য অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। 

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ করতে চেয়েছিল কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে আজ কর্মদিবস হওয়ায় তারা সমাবেশের অনুমতি দেয়নি। তাই জামায়াত সিদ্ধান্ত নিয়েছে আগামী ৪ আগস্ট শুক্রবার দুপুর ২টায় সোহারাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে। আমরা সেই সমাবেশের ব্যাপারে পুলিশকে অবহিত করে তাদের সহযোগিতা চাইতে এসেছি। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আব্দুর রাজ্জাক বলেন, অনুমতি নয়, আমরা পুলিশের কাছে সহযোগিতা চেয়েছি। ডিএমপি কমিশনার না থাকায় তার পক্ষে তার বিশেষ সহকারী অতিরিক্ত উপ-কমিশনার সৈয়দ মামুন মোস্তফা চিঠিটি গ্রহণ করেছেন। 

শুক্রবার পুলিশ সোহারাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে সহযোগিতা না করলে দলীয় ফোরামে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

জামায়াতের এই প্রতিনিধি দলে আরও ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট খন্দকার রেজাউল করিম, অ্যাডভোকেট আব্দুল করিম, অ্যাডভোকেট আজমত হোসাইন, মীর নূরনবী উজ্জল, অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম।