ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের আবেদন

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: বুধবার, জুলাই ২৬, ২০২৩

সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের আবেদন
পৃথক পৃথক দিনে রাজধানী, রাজশাহী ও সিলাটে সমাবেশের জন্য স্থানীয়ভাবে অনুমতি চেয়ে আবেদন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। 

১ আগস্ট জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর আবেদন জমা দেওয়া হয়েছে। 

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় সুপ্রিমকোর্ট বারের সাবেক সহসম্পাদক সাইফুর রহমানের নেতৃত্বে জামায়াতের আট সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেন। 

সাইফুর রহমান সাংবাদিকদের বলেন, পুলিশ কমিশনার কার্যালয়ের উপকমিশনার সৈয়দ মামুন মোস্তফা আবেদনটি গ্রহণ করে আমাদের একটি অনুলিপি দিয়েছেন। পরে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত আমাদের জানাবেন বলেছেন। প্রত্যাশা করি, যৌক্তিক সময়ের মধ্যেই পুলিশ প্রশাসন সম্মতির বিষয়টি আমাদের জানিয়ে সমাবেশ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করবেন।

রাজশাহী: বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চেয়ে মঙ্গলবার সকালে পুলিশের কাছে আবেদন করেছে রাজশাহী মহানগর জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিমের নেতৃত্বে একটি দল। 

আবু মোহাম্মদ সেলিম বলেন, পুলিশ কমিশনারের সঙ্গে আমাদের দেখা করতে দেওয়া হয়নি। মেইন গেট থেকেই আবেদন রিসিভ করা হয়েছে। 

তিনি বলেন, জামায়াতে ইসলামীর রাজশাহী শাখার নেতা ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ২৮ জুলাই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে। মিছিলটি নগরীর সদর হাসপাতাল মোড় থেকে দুপুর আড়াইটায় শুরু হয়ে সাহেববাজার হয়ে পুনরায় সদর হাসপাতাল মোড়ে শেষ হবে। আমাদের অনুমতি না দেওয়া হলে দলীয় ফোরাম এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

সিলেট: নগরের রেজিস্টারি মাঠে বিভাগীয় সমাবেশের জন্য ১৫ ও ২১ জুলাই দু’দফা আবেদন করে অনুমতি না পেয়ে এবার বিক্ষোভ মিছিলের অনুমতি চেয়েছে সিলেটের জামায়াত। তবে মিছিলের পাশপাশি সমাবেশের প্রস্তুতিও রয়েছে তাদের। 

মঙ্গলবার এমন তথ্য দিয়েছেন মহানগর জামায়াতের সেক্রেটারি মো. শাহজাহান আলী। তিনি বলেন, শুক্রবার নগরীতে বিক্ষোভ মিছিল করতে চাই। এজন্য মহানগর পুলিশ কমিশনার বরাবর আবেদন জানিয়েছি। এদিন বিকালে নগরের সিটি পয়েন্ট থেকে চৌহাট্টা পর্যন্ত মিছিল করার প্রস্তুতি রয়েছে। 

এ বিষয়ে মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, জামায়াতের কর্মসূচি ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।