ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

নতুন জঙ্গি সংগঠনের আমীরসহ তিন সদস্য গ্রেফতার

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: সোমবার, জুলাই ২৪, ২০২৩

নতুন জঙ্গি সংগঠনের আমীরসহ তিন সদস্য গ্রেফতার
নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়া’র আমীর আনিসুর রহমান মাহমুদসহ তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (২৪ জুলাই) সংবাদ সম্মেলনে র‌্যাব এসব তথ্য জানায়।

র‌্যাব জানায়, এই আমীরের নির্দেশে জঙ্গি সংগঠনে টার্গেট কিলিংয়ের জন্য কিছু লোককে নেয়া হয়েছিল। টার্গেট ছিলো আইন প্রণেতা থেকে শুরু করে উচ্চ পর্যায়ের অনেকে। এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিপি নূরের সাথে কেএনএফের যোগাযোগের তথ্য পাওয়া গেছে। 

মুন্সিগঞ্জের লৌহজং এলাকা থেকে সোমবার মধ্য রাতে এই জঙ্গি গোষ্ঠীর আমীর মো. আনিসুর রহমান, বোমা বিশেষজ্ঞ সিরাজ ও বিজয়কে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, উগ্রবাদি বই ও নগদ অর্থ জব্দ করা হয়।

সোমবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে কমান্ডার খন্দকার আল মঈন জানান, পার্বত্য চট্টগ্রামে প্রশিক্ষণ থেকে কেউ পালানোর চেষ্টা করলে গুলির নির্দেশ দিতেন আমীর। 


সংবাদ সম্মেলনে জানানো হয়, তারা লৌহজংয়ে সম্প্রতি বাসা ভাড়া নেন। এখান থেকেই বিভিন্ন জায়গায় নাশকতার পরিকল্পনা করেন তিনি। ২০২২ সালে কেএনএফ প্রধান নাথান বমকে বাসাবোতে বাসা ভাড়া করে দেন এই আমীর আনিসুর।