ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

বাংলাদেশকে একটা মগের মুল্লুক পাইছে ওরা: পররাষ্ট্রমন্ত্রী

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, জুলাই ২০, ২০২৩

বাংলাদেশকে একটা মগের মুল্লুক পাইছে ওরা: পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের অ্যাক্টিভিস্ট ডিপ্লোম্যাট সম্পর্কে বলতে চাই। আমেরিকায় যখন তখন লোক মেরে ফেলে। তারা কি কখনো বিবৃতি দেয়? ইউএন (জাতিসংঘ) কি কোনোদিন বিবৃতি দিয়েছে? বলেছে যে- আমেরিকায় লোক মরে যায় কেন? ক্যামব্রিজে বাঙালি ছেলে ফয়সাল মারা গেল, তারা কি বলেছে তার তদন্ত কতদূর হয়েছে কিংবা রাষ্ট্রদূতরা কি দলবেঁধে কোনো বিবৃতি দিয়েছেন। তাদের জিজ্ঞেস করেন না কেন?

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের দেওয়া যৌথ বিবৃতি প্রসঙ্গে বুধবার বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জিজ্ঞেস করেন না কেন, প্রতিদিন বিভিন্ন দেশে লোক মারা যায়। তখন তারা কেন স্টেটমেন্ট দেয় না। আমেরিকায় বিভিন্ন সময় মানুষ মেরে ফেলা হলেও বিবৃতি দেওয়া হয় না। আর বাংলাদেশ হলেই বিবৃতি দেওয়া হয়, একটা মগের মুল্লুক পাইছে ওরা।

মন্ত্রী বলেন, কারা (হিরো আলম) মারল তদন্ত করে দেখতে হবে। এমনো হতে পারে কেউ কেউ ইনভলভ ছিল, আমরা জানি না। এমনো হতে পারে আগামীর নির্বাচন চায় না, তাই অনিশ্চয়তা তৈরির জন্য এ হামলা। নির্বাচন বানচাল করতে এ অকাম-কুকাম। আপনাদের (মিডিয়া) এটা তদন্ত করে বের করা উচিত। আপনাদের সঙ্গে তাদের যখন তখন সাক্ষাৎ হয়। আপনারা তাদের দেশের কথা জিজ্ঞেস করেন না কেন?