ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

সিসি ক্যামেরায় মনিটরিং হচ্ছে ঢাকা ১৭ আসনের উপনির্বাচন।

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, জুলাই ১৭, ২০২৩

সিসি ক্যামেরায় মনিটরিং হচ্ছে  ঢাকা ১৭  আসনের উপনির্বাচন।
প্রথম বারের মত পেপার ব্যালট নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করছে নির্বাচন কমিশন

নির্বাচন কমিশন সচিবালয়ের মিলনায়তনে সিসিটিভি কন্ট্রোল রুমে ঢাকা-১৭ আসনের পাশাপাশি ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত পিরোজপুর জেলার ভান্ডারিয়া ও যশোর জেলার বেনাপোল পৌরসভা নির্বাচন মনিটরিং করা হচ্ছে।

সকাল থেকেই প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুর আউয়াল, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, এনআইডি মহাপরিচালক এ.কে.এম হুমায়ুন কবীর এবং আইডিইএ-২ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোঃ সায়েম কন্ট্রোল রুমে  উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন। 

ঢাকা ১৭ আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২৪টি। ৮৫৩ টি ক্যামেরার মাধ্যমে ঢাকা  ১৭ আসনের উপনির্বাচনের ভোট মনিটরিং করা হচ্ছে ।
 অন্যদিকে বেনাপোলের ১২ টি ভোট কেন্দ্রে ১১৯ টি এবং ভান্ডারিয়ার ৯ টি ভোটকেন্দ্রে ৮৬ টি সিসি  ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। 

২০ টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সাথে ১০৫৮ টি সিসি ক্যামেরায় উপ নির্বাচন ও ২ পৌরসভা নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে দশ সেকেন্ড পরপর অটো রোটেড করে  ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি  করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। 

সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।