ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪ |

EN

ওপেন চ্যালেঞ্জ দিলেন ডা. সংযুক্তা

স্বাস্থ্য ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জুন ২০, ২০২৩

ওপেন চ্যালেঞ্জ দিলেন ডা. সংযুক্তা
নবজাতকসহ আঁখি মারা যাওয়ার ঘটনায় অভিযুক্ত সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন হাসপাতালটির স্ত্রীরোগ ও প্রসূতি সেবা বিশেষজ্ঞ ডা. সংযুক্তা সাহা। তিনি বলেছেন, হাসপাতাল কর্তৃপক্ষ বলছে যে, গত ১০ জুন আঁখিকে ভর্তির সময় আমার সঙ্গে নাকি যোগাযোগ করা হয়েছিল। আমি হাসপাতাল কর্তৃপক্ষকে ওপেন চ্যালেঞ্জ দিয়ে বলছি, একটি হলেও প্রমাণ হাজির করুন। যদি আপনাদের কথা বিন্দুমাত্র সত্য হয়ে থাকে, আপনারা কল রেকর্ড হাজির করুন।

আঁখি ও তার সন্তানের মৃত্যু নিয়ে তোলপাড়ের মধ্যে মঙ্গলবার রাজধানীর পরিবাগে নিজের বাসায় সংবাদ সম্মেলন ডাকেন অভিযুক্ত ডা. সংযুক্তা সাহা। সেন্ট্রাল হাসপাতালে আঁখির অস্ত্রপচারের দশ দিন পর এ বিষয়ে তার বক্তব্য জানা গেল।

'ভিডিওকলের মাধ্যমে তিনি অস্ত্রোপচার দেখছিলেন' এমন অভিযোগের কোনো ভিত্তি নেই দাবি করেন ডা. সংযুক্তা সাহা। ভ্রমণের ই-টিকিটের কপি দেখিয়ে সাংবাদিকদের তিনি বলেন, 'আমি তখন জমিন থেকে ৩৬ হাজার ফুট উঁচুতে ফ্লাইটে অবস্থান করছি। ভিডিওকলের মাধ্যমে অস্ত্রোপচার দেখার তথ্য বাস্তবতা বিবর্জিত এবং মিথ্যা৷ আমার ২৩ বছরের ক্যারিয়ারে কখনো ভিডিওকলের মাধ্যমে অপারেশান করিনি।'

ডা. সংযুক্তা সাহার অভিযোগ, সিজারিয়ান অপারেশন বন্ধ করার জন্য তিনি যে সামাজিক আন্দোলন শুরু করেছেন। এ কারণে তার বিরুদ্ধে একটা পক্ষ এসব ষড়যন্ত্র করছে। 

ওই মৃত্যুর ঘটনা নিয়ে তার বিরুদ্ধে মিডিয়া ট্রায়াল হচ্ছে দাবি করে এই চিকিৎসক বলেন, আমি সবাইকে আহ্বান জানাব আপনারা এই অনিয়মের সাম্রাজ্যের বিরুদ্ধে রুখে দাড়ান। 

গত ৯ জুন সেন্ট্রাল হাসপাতালে সি-সেকশন সার্জারির সময় এক নবজাতকের মৃত্যু হয় এবং মায়ের অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। গতকাল সোমবার মাহবুবা রহমান আঁখি অপর একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

আঁখির স্বামী ইয়াকুব আলী চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলা ও মিথ্যাচারের অভিযোগ এনে গত বুধবার ধানমন্ডি থানায় মামলা করেন।