ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

ফয়জুল করীমের উপর হামলার তীব্র নিন্দা মির্জা ফখরুলের

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, জুন ১৩, ২০২৩

ফয়জুল করীমের উপর হামলার তীব্র নিন্দা মির্জা ফখরুলের
মুফতি সৈয়দ ফয়জুল করীমের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বরিশাল সিটি করপোরেশন নির্বাচন চলাকালে মেয়র পদপ্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের উপর হামলার পর এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।  

সোমবার (১২ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, মুফতি সৈয়দ ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় আবারও প্রমাণিত হলো-নিশিরাতের বর্তমান অবৈধ সরকারের অধীনে অবাধ, নিরক্ষে ও সুষ্ঠু নির্বাচন কখনোই সম্ভব নয়। এদের আমলে দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। প্রকাশ্য দিবালোকে প্রশাসনের নাকের ডগায় একজন ধর্মীয় নেতা ও মেয়রপ্রার্থীর উপর সন্ত্রাসীদের হামলার ঘটনা কাপুরুষোচিত ও ন্যক্কারজনক। 

বিএনপি মহাসচিব বলেন, সন্ত্রাসীদের দ্বারা এই ধর বর্বরোচিত হামলায় আরও প্রমাণিত হয়েছে যে, আওয়ামী লীগ তাদের ছাড়া বিরোধী দলের কোনো প্রার্থীকেই সহ্য করতে পারে না। হামলা চালিয়ে আক্রমণ করে অথবা যে কোনো প্রক্রিয়ায় তাদেরকেই বিজয়ী হতে হবে। বর্তমান নির্বাচন কমিশনও সরকারের হুকুমের বাইরে চলতে পারে না। বিরোধী দলহীন এ ধরণের একটি নির্বাচনও তারা আয়োজন করতে সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। যেখানে একজন মেয়রপ্রার্থী সরকারি দলের সন্ত্রাসীদের দ্বারা হামলার শিকার হয় সেখানে সাধারণ ভোটারদের নিরাপত্তা কোথায়? এ ধরনের নির্বাচনী পরিবেশের জন্যই বিরোধী দলগুলো নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে। আমি স্পষ্টভাবে বলতে চাই-আওয়ামী লীগের অধীনে কোনো অবস্থাতেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

বিবৃতিতে মির্জা ফখরুল অবিলম্বে মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের উপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানান।