ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

বিদ্যুৎকেন্দ্রে বিএনপির অবস্থান কর্মসূচি নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, জুন ৬, ২০২৩

বিদ্যুৎকেন্দ্রে বিএনপির অবস্থান কর্মসূচি নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, 'বিদ্যুৎকেন্দ্রে গিয়ে বিএনপি বিশৃঙ্খলা করলে জনগণ প্রতিহত করবে'। 

মঙ্গলবার (৬ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি মানুষকে বিদ্যুৎ না দিয়ে শুধু খাম্বা লাগিয়েছিলেন। তারা বিদ্যুৎকেন্দ্রও জ্বালিয়ে দিয়েছিল। কিন্তু এবার এমন কিছু করলে জনগণ উচিত শিক্ষা দেবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রস্তুত।

তিনি বলেন, সাড়ে ১৪ বছর আগেও গ্রামের মানুষ বিদ্যুৎ দিয়ে বড়জোর ফ্যান আর লাইট জ্বালাতো। কিন্তু এখন গ্রামে গ্রামে এসি, রেফ্রিজারেটর, মসজিদে এসি, ধর্মীয় উপাসনালয়ে এসি চলছে। শুধু তাই নয়, ইজিবাইক, প্রেশার কুকার, রাইস কুকার সব বিদ্যুৎ সুবিধার মাধ্যমে ব্যবহৃত হচ্ছে।

হাছান মাহমুদ বলেন, বর্তমানে দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায়। এটা আওয়ামী লীগ সরকারের বিরাট সাফল্য। এখন মাঝে মধ্যে বিদ্যুৎ চলে গেলেও বিদ্যুৎমন্ত্রী বলেছেন ১৫ দিনের মধ্যে অবস্থার পরিবর্তন হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির অপরাজনীতির কারণে যুক্তরাষ্ট্র ভিসা নীতি দিয়েছে। এই ভিসা নীতি ঘোষণার পর বিএনপির মধ্যে অন্তরজ্বালা শুরু হয়ে গেছে। কারণ, তাদের তত্ত্বাবধায়ক সরকারের দাবি যুক্তরাষ্ট্র নাকচ করে দিয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত কখনও বিচ্ছিন্ন হয়নি। তারা মাঝেমধ্যে মৌনতা অবলম্বন করে। নির্বাচনকে সামনে রেখে তারা গণ্ডগোল করার চেষ্টা করবে। কিন্তু আমরা সতর্ক আছি।

উল্লেখ্য, সারাদেশে লোডশেডিংয়ের প্রতিবাদে আগামী ৮ জুন দেশের সব বিদ্যুৎকেন্দ্র ঘেরাও করবে বলে ঘোষণা দিয়েছে বিএনপি।