ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

পিটিআই প্রেসিডেন্ট পারভেজ এলাহি গ্রেফতার

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: শুক্রবার, জুন ২, ২০২৩

পিটিআই প্রেসিডেন্ট পারভেজ এলাহি গ্রেফতার
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রেসিডেন্ট চৌধুরী পারভেজ এলাহিকে গ্রেফতার করা হয়েছে। 

বৃহস্পতিবার (১ জুন) লাহোরে নিজ বাসভবন থেকে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থার কর্মকর্তারা তাকে গ্রেফতার করে। খবর দ্য ডনের।

এলাহির মুখপাত্র ইকবাল চৌধুরী পিটিআইয়েরে প্রেসিডেন্টকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পিটিআই প্রেসিডেন্ট যখন বাড়ি থেকে বের হচ্ছিলেন তখনই তাকে গ্রেফতার করা হয়। এ সময় এলাহির বাড়ির নারীদের সঙ্গে পুলিশ দুর্ব্যবহার করেছে বলে অভিযোগ করেন ইকবাল চৌধুরী।

এদিকে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির জিও নিউজকে বলেছেন, সাবেক প্রাদেশিক প্রধান নির্বাহীকে পুলিশের সহায়তায় দুর্নীতিবিরোধী সংস্থা গ্রেফতার করে।

তিনি আরও বলেন, একটি দুর্নীতি মামলায় তার জামিন খারিজ হয়ে যাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। অনেক দিন ধরেই তাকে খোঁজা হচ্ছিল। আজ পালিয়ে যাওয়ার সময় তাকে ধরা হয়।

পিটিআই নেতা মুনিস এলাহি তার বাবা চৌধুরী পারভেজ এলাহির গ্রেফতারের পরপরই বলেছেন, ‘তিনি ইমরান খানের দলের সঙ্গেই থাকবেন।’ তিনি বলেন, আমরা পিটিআইয়ের সঙ্গে ছিলাম এবং দলের সাথেই থাকব।

গত  ৯ মে আদালত প্রাঙ্গন থেকে গ্রেফতার করা হয় পিটিআই নেতা ইমরান খানকে। ওই ঘটনার প্রতিবাদে পিটিআইয়ের নেতাকর্মীরা পাকিস্তানজুড়ে বিক্ষোভ ও ভাঙচুর করে। ১১ মে ইমরান খানকে মুক্তি দিলেও ভাঙচুরের ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে পিটিআইয়ের শীর্ষ নেতাদের গ্রেফতার শুরু করে সরকার। পুলিশ পারভেজ এলাহির বাড়িতেও বেশ কয়েকবার হানা দিয়েছিল। তবে তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।