ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে বিদেশিদের আমন্ত্রণ ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, মে ২৪, ২০২৩

জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে বিদেশিদের আমন্ত্রণ ওবায়দুল কাদেরের
আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আসুন, দেখুন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন কাকে বলে।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে এই সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরসহ সব সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না। কেউ আসুক বা না আসুক একই ধারা আগামী জাতীয় নির্বাচনেও থাকবে। নির্বাচনে কেউ বাধা দিতে এলে প্রতিরোধ করা হবে।

তিনি বলেন, বিএনপি শেখ হাসিনাকে হত্যার মিশনে মাঠে নেমেছে। গত ১৪ বছরে জনগণের সাড়া না পেয়ে তারা জনপ্রিয়তার শীর্ষে থাকা বঙ্গবন্ধুকন্যাকে চিরতরে স্তব্ধ করে দিতে চায়। কিন্তু পঁচাত্তর আর ২০২৩ এক নয়। বিএনপির এটা অনুধাবন করা উচিত। শেখ হাসিনার ওপর হামলা হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা চুপচাপ বসে থাকবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চায় সংঘাত, অস্থিতিশীলতা, অশান্তি ও রক্তপাত। আমরা কারও সঙ্গে সংঘাত, পাল্টাপাল্টি সংঘাতে যাব না। আমরা এই অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করব।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।