ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

আগামী শিক্ষাবর্ষ থেকে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নেবে ইবি

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: রবিবার, মার্চ ১৯, ২০২৩

আগামী শিক্ষাবর্ষ থেকে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নেবে ইবি
গুচ্ছ ভর্তি প্রক্রিয়া থেকে বেরিয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে আবার আগের মতো নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

রবিবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হওয়া ১২৫তম একাডেমি কাউন্সিলের মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় উপস্থিত ১৬০ জন কাউন্সিলের সদস্যের সবাই নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নেওয়ার সম্মতি দেয়।

এবিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অনেক আগে থেকেই গুচ্ছ থেকে বের হয়ে এসে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে দাবি জানিয়ে আসছিলেন। উপাচার্য বরাবর লিখিত দাবিও জানানো হয়েছিল। আজকের সভায় ভর্তি প্রক্রিয়ার দীর্ঘসূত্রতা, সমন্বয়হীনতা ও উচ্চশিক্ষার বৈষম্য ইত্যাদি কারণে গুচ্ছে থাকার বিপক্ষে মত দেন শিক্ষকরা।

তিনি বলেন, আমরা আগামী ৩০ জুনের মধ্যে নতুন শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া শেষ করে পহেলা জুলাই থেকে ক্লাস শুরু করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানিয়েছি। ভিসি মহোদয় বলেছেন অল্প সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সাথে মিটিং ডেকে এটি বাস্তবায়নের জন্য কার্যক্রম শুরু করবেন।

উল্লেখ্য, এর আগে গুচ্ছে অংশগ্রহণ না করা নিয়ে ইবি শিক্ষক সমিতি সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেছিল। পরবর্তীতে শিক্ষকদের সাথে প্রশাসনের সভায়ও গুচ্ছে না থাকার বিষয়টি জানায় শিক্ষকরা। এছাড়াও আজ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি কার্যক্রম সম্পন্ন করার দাবি জানিয়ে মানববন্ধন করে।