ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

গ্রেফতারের অপেক্ষায় পুলিশ, যে বক্তব্য দিলেন ইমরান খান

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: সোমবার, মার্চ ৬, ২০২৩

গ্রেফতারের অপেক্ষায় পুলিশ, যে বক্তব্য দিলেন ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করতে তার বাসভবনে গেছে পুলিশ। এ খবর জানার পর তার বাসভবনের সামনে নেতাকর্মীর ঢল নেমেছে।

এমন পরিস্থিতিতেই লাহোরে নিজের জামান পার্কের বাড়িতে দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে ভাষণ দিয়েছেন ইমরান খান। সে সময় তাকে গ্রেফতারে বাইরে অপেক্ষা করছিল পুলিশ সদস্যরা। 

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সরকারপ্রধান হিসেবে পাওয়া উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেওয়ার অভিযোগে (তোশাখানা মামলা) দায়ের হওয়া মামলায় হাজিরা না দেওয়ায় ইমরানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদের সেকশন কোর্ট। পরোয়ানা জারির কয়েকদিন পর তাকে গ্রেফতার করতে রোববার তার বাসভবনে গেল পুলিশ।

এ মামলার শুনানি টেলিভিশনে সরাসরি করার দাবি জানিয়ে ভাষণে ইমরান খান বলেন, আমার তোশাখানা মামলাটি টিভিতে সম্প্রচার করা হোক। আমাকে হত্যার জন্য হামলা করা হয়েছে, আমি নিরাপত্তাহীনতায় রয়েছি। আমার আইনজীবি প্রধান বিচারপতিকে চিঠি দিয়ে বিষয়টি জানাবে। আদালত চত্বরে ঘুরতে ঘুরতে আমার দিন কাটছে। আমাকে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। 

নওয়াজ শরিফের প্রতি ইঙ্গিত করে পিটিআই চেয়ারম্যান বলেন, লন্ডনে বসে বসে একজন নির্ধারণ করে কে সেনাপ্রধান হবে। এসব চোরেরা এখন সবকিছু নিয়ন্ত্রণ করছে।  

এদিকে ইসলামাবাদ পুলিশ এক টুইটে বলছে, লাহোর পুলিশের সহায়তায় ইমরানকে গ্রেফতারে অভিযান চালানো হয়েছে।  

পুলিশ আরও বলেন, পিটিআই প্রধান গ্রেফতার এড়িয়েছেন। একজন এসপি ইমরানের কক্ষে গিয়েছিলেন। কিন্তু ইমরান সেখানে ছিলেন না।  

আদালতের আদেশ বাস্তবায়নে যারা বাধা সৃষ্টি করবে, আইনিভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইসলামাবাদ পুলিশ ইমরানকে নিজেদের নিরাপত্তায় ইসলামাবাদে হস্তান্তর করবে। আইন সবার জন্য সমান।   

ক্রিকেট থেকে রাজনীতে আসা ৭০ বছর বয়সি ইমরান খান গত বছরের নভেম্বরে লংমার্চ চলাকালে ওয়াজিরাবাদে দুর্বৃত্তের গুলিতে আহত হন। তার পর থেকেই চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন তিনি। সে কারণেই আদালতে উপস্থিত না হতে বারবার আবেদন করেন সাবেক পাক প্রধানমন্ত্রী।