ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

ইবিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী ও কর্মশালা

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০২৩

ইবিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী ও কর্মশালা
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। তিন দিনব্যাপী এ প্রদর্শনী শেষ হবে আগামী পয়লা মার্চ।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সংলগ্ন করিডোরে এ প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ আলমগীর হোসেন ভূইয়া। 

এ আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীতে  ছবি প্রদর্শনের জন্য ৫টি দেশ ও ১৫টি বিশ্ববিদ্যালয়ের থেকে প্রায় ২০০০ আলোকচিত্র সংগ্রহ করা হয়েছে। প্রদর্শনীর তিন দিনেই এর মধ্য থেকে বাছাই করে ছবিগুলো প্রদর্শনীতে রাখা হবে। এছাড়াও ইবির ন্যাশনাল পর্যায়ের অ্যাওয়ার্ড প্রাপ্ত ছবি এতে সংযুক্ত করা হয়।

এ বিষয়ে সংগঠনের সভাপতি এনামুল কবির রায়হান বলেন, এর আগে আমাদের ছবি ওয়ার্কশপের আয়োজন করা হলেও এইবার আমরা চেষ্টা করেছি ইন্টারন্যাশনাল লেভেলের একটি ফটো এক্সিভিশন করার। আমরা চেষ্টা  করেছি আমাদের সংস্কৃতিসহ বিভিন্ন দেশের কালচার তুলে ধরার। বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীছাড়াও বিভিন্ন জায়গা থেকে আজ এখানে যারা ঘুরতে আসছে তাদেরকে আমরা ফটোগ্রাফি সম্পর্কে জানাতে পারছি। 

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি এবং পহেলা মার্চ ভারত ও বাংলাদেশের মোট ৯ জন প্রশিক্ষক ও বিচারকদের উপস্থিতিতে কর্মশালা অনুষ্ঠিত হবে।