ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

বোরহান উদ্দিন এর ২য় কাব্যগ্রন্থ "বাংলার সাহসী অভিযাত্রী" মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার | আপডেট: রবিবার, ফেব্রুয়ারী ২৬, ২০২৩

বোরহান উদ্দিন এর ২য় কাব্যগ্রন্থ "বাংলার সাহসী অভিযাত্রী" মোড়ক উন্মোচন
মোড়ক উন্মোচন হয়ে গেলে ব্রাহ্মণবাড়িয়ার জেলার তিতাস পাড়ের তরুণ ও উদীয়মান কবি বোরহান উদ্দিন এর ২য় কাব্যগ্রন্থ "বাংলার সাহসী অভিযাত্রী"।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনাদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা, গণতন্ত্রের জন্য লড়াই সংগ্রাম এবং উন্নয়নের মহাযজ্ঞে কবি মুগ্ধ ও অভিভূত হয়ে এই কাব্যগ্রন্থটি রচনা করেন। ছাত্র রাজনীতির সাথে যুক্ত থাকায় তিনি তাঁর বাস্তব থেকে বাংলার উন্নয়ন ও অগ্রযাত্রায় শেখ হাসিনার যে কঠিন কঠোর নেতৃত্ব এবং আত্মত্যাগ তার পটভূমিই একাব্যের মূল উপজীব্য বিষয় বলে জানিয়েছেন।

প্রধান অতিথি হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-৫, নবীনগর আসনের সাংসদ এবাদুল করিম উপস্থিত থাকার কথা থাকলেও তিনি কিছুটা অসুস্থ বোধ করায় উপস্থিত থাকতে পারেননি। 

প্রধান আলোচক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক বেলাল আহাম্মেদ ভূঁইয়া অনিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ উল্লাহ পলাশ, আহবায়ক, স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ, বাংলাদেশ কেন্দ্রীয়  ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক শামীম পারভেজ, সাবেক সদস্য জাহাঙ্গীর হোসাইন,সাবেক সাহিত্য বিষয়ক উপ-সম্পাদক মোঃ আলী শাওন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক কাজী সুমন, ঢাকা মহানগর উত্তরের সাবেক সহ-সভাপতি এসএম শান্ত মাহমুদ বিজয়, মহানগর ল'কলেজ শাখা বঙ্গবন্ধু  আইন ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক, দিলীপ দাস,কবি অধরা আলো, কবি মুজিবুর রহমান পথিক,বাংলা একাডেমীর কর্মচারী তারিক সজীব, যুবনেতা মনির হোসেন এবং কাজী নিরুসহ আরো অনেকে।