ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই- ইবি উপাচার্য

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: রবিবার, ফেব্রুয়ারী ১২, ২০২৩

দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই- ইবি উপাচার্য
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুদিনব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। কর্মাশালাটি আগামী ১২ ফেব্রুয়ারি শেষ হবে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে প্রশাসন ভবনের সভাকক্ষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এ কর্মশালা উদ্বোধন করেন। 

বিশ্ববিদ্যালয় উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ ফোকাল পয়েন্ট চন্দন কুমার দাসের সঞ্চালনায় এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। 

এসময় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান ভার্চুয়ালে কর্মশালায় যোগ দেন।

এছাড়াও রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি'র সিনিয়র সহকারী সচিব ও ফোকাল পয়েন্ট (এনআইএস) মোঃ মামুন, ইউজিসি'র সিনিয়র সহকারী সচিব ও ফোকাল পয়েন্ট মোঃ জহিরুল ইসলাম এবং ইউজিসি'র সিনিয়র সহকারী পরিচালক ও ফোকাল পয়েন্ট (ইনোভেশন) রবিউল ইসলাম

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বাংলাদেশ শুধু ডিজিটাল বাংলাদেশ নয়, স্মার্ট বাংলাদেশে রূপ নিতে চলেছে। তাই যুগের সাথে তাল মিলিয়ে নিজেকে গড়ে তুলতে হবে। তা না হলে একদিন আমরা অর্থহীন হয়ে পরবো। তিনি বলেন, দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ কর্মশালার কোন বিকল্প নেই। এছাড়াও তিনি সবাইকে প্রশিক্ষণ গ্রহণ করার এবং প্রশিক্ষণের অভিজ্ঞতা জাতীয় জীবনে কাজে লাগানোর আহ্বান করেন।