ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

দেশ ও মানুষের কল্যাণে সার্থক জীবন পার করছেন রাষ্ট্রপতি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০২৩

দেশ ও মানুষের কল্যাণে সার্থক জীবন পার করছেন রাষ্ট্রপতি: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনীতিবিদ ও সংসদ সদস্য হিসেবে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জনের কারণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে কেউ কখনো পরাজিত করতে পারেননি। এমনকি তার আমলের সব নির্বাচনই সুষ্ঠু ও সুন্দর হয়েছে। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতির দুইটি বইয়ের প্রকাশনা উৎসবে প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি দেশ ও মানুষের কল্যানে কাজ করে একটি সার্থক জীবন পার করছেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি তাঁর দায়িত্ব থেকে বিদায় প্রাক্কালে সবাইকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের অনুরোধ জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আত্মজীবনীমূলক বই ‘আমার জীবননীতি আমার রাজনীতি’ ‌ও বিভিন্ন অনুষ্ঠানে রাষ্ট্রপতির দেয়া ভাষণের সংকলন ‘স্বপ্ন জয়ের ইচ্ছা’ এই দুটি বইয়ের প্রকাশনা উৎসব উপলক্ষ্যে বুধবার রাতে বঙ্গভবনের দরবার হলে আয়োজন করা হয় এই অনুষ্ঠান। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী, সংসদ সদস্য সহ বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।প্রধানমন্ত্রী বই দুটির মোড়ক উম্মোচন করেন।

আবদুল হামিদ। শুধু রাষ্ট্রপতিই নন। বর্ষীয়ান রাজনীতিক হিসেবে সাক্ষী হয়ে আছেন বাংলাদেশের রাজনীতির নানান চড়াই উৎরাইয়ের। তার দীর্ঘ রাজনৈতিক জীবনের সহচর বর্ষীয়ান রাজনীতিক তোফায়েল আহমেদ, রাষ্ট্রপতির স্ত্রীসহ অনেকের স্মৃতিচারণে ওঠে আসে সেসবের টুকরো অংশ।

প্রধানমন্ত্রীর দীর্ঘ রাজনৈতিক সংগ্রামের পাশে ছিলেন আর ব্যক্তিজীবনকে কাছ থেকে দেখেছেন আবদুল হামিদ। প্রধানমন্ত্রীর স্মৃতিপটেও তাই ভেসে ওঠে রাষ্ট্রপতির সেসব বর্নাঢ্য দিনগুলো।

পর পর দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে রাষ্ট্রপতি আবদুল হামিদ বিদায় নিতে যাচ্ছেন। স্বাধীনতার আগে শুরু হয়েছিল যার রাজনৈতিক জীবন। তিনিও তুলে ধরেন রঙ্গীন সেসব দিনগুলো। পাশাপাশি বিদায় প্রাক্কালে সবাইকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের অনুরোধ জানান তিনি। পরে আমন্ত্রিতদের সম্মানে আয়োজিত নৈশভোজে অংশ নেন রাষ্ট্রপতি।