ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ |

EN

কুবিতে প্রথমবারের মতো আন্তঃহল প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

নাজমুস সাকিব, কুবি প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ২৪, ২০২৩

কুবিতে প্রথমবারের মতো আন্তঃহল প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথম বারের মতো অনুষ্ঠিত হলো আন্তঃহল (ছাত্রী) প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা। উক্ত খেলায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. এ এফ এম আবদুল মঈন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল  ৯:৪৫ মিনিটে বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ম্যাচটি শুরু হয়। উক্ত খেলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল ও নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হলের শিক্ষার্থীরা আংশগ্রহন করেন।

উক্ত খেলায় টসে জিতে শেখ হাসিনা হলের শিক্ষার্থীরা ৪ উইকেটে  ৫২ রানের বিপক্ষে নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হলের শিক্ষার্থীরা ৭ ওভার ৪ বলে ৫৩ রান করে জয় লাভ করে।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন  নারী শিক্ষার্থীদের ক্লাসরুম এবং খেলার মাঠে সমানভাবে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করে বলেছেন, বিশ্ববিদ্যালয়ের এবারই প্রথম মেয়েদের ক্রিকেট টুর্নামেন্ট হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ছেলেদের পাশাপাশি নারীরাও সমান তালে এগিয়ে যাক এটাই প্রত্যাশা। আশাকরি কোন একদিন আমাদের বিশ্ববিদ্যালয়ের মেয়েরাও জাতীয় কোন টুর্নামেন্টে নেতৃত্ব দিবে। আর এই টুর্নামেন্ট ধারাবাহিক ভাবে প্রতিবছর অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, খেলায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক, অধ্যাপক মোহাম্মদ আইনুল হক এবং ব্যবস্থাপনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ।