ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

রংপুরে সাড়ে তিন ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০২২

রংপুরে সাড়ে তিন ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ
রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে সাড়ে তিন ঘণ্টায় ১০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি মনিটরিং রুমে বসে তিনি এ কথা জানান। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। ভোটের সাড়ে তিন ঘণ্টা অতিবাহিত হওয়ার পর তিনি এমন মন্তব্য করেন।

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে। কনকনে শীত উপেক্ষা করে ভোটাররা সকাল থেকে ভোট দিতে আসেন। ভোটারদের ভোটাধিকার নিশ্চিতে ২২৯টি কেন্দ্রের মধ্যে ১৮০৭টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করে ইসি। তবে গাইবান্ধা-৫ উপ-নির্বাচনে সাংবাদিকরা মনিটরিং রুমে অবাধে প্রবেশ করতে পারলেও এবার সাংবাদিকদের প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করছে আউয়াল কমিশন।

নির্বাচনে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। ভোটে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ১৬ জনের ফোর্স। আর সাধারণ কেন্দ্রে রয়েছে ১৫ জনের ফোর্স।

ইসি আনিছুরের বক্তব্য দেওয়ার আগে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। ভোটারদের উপস্থিতি আমাদের মতে সন্তোষজনক।’

ইসি আনিছুর রহমান জানান, দুপুর ১২টা নাগাদ ১০ শতাংশ ভোট পড়েছে।

১৭টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) যান্ত্রিক ত্রুটির খবর পাওয়া গেছে জানিয়ে এই কমিশনার বলেন, ‘তাৎক্ষণিক সমাধান করা হয়েছে।’

রংপুর ভোটে নারী ভোটারদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ‘সার্বিক বিবেচনায় নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হচ্ছে।’