ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

কলম্বিয়ায় ভূমিধসে বাস চাপা পড়ে নিহত ২৭

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

কলম্বিয়ায় ভূমিধসে বাস চাপা পড়ে নিহত ২৭
ভারী বৃষ্টিপাতে কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে একটি বাস অন্যান্য যানবাহন চাপা পড়ে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষ বলছে, কলম্বিয়ার তৃতীয় বৃহত্তম শহর ক্যালি ও চোকো প্রদেশের কন্ডোটোর মধ্যে চলাচলকারী ওই বাসে কমপক্ষে ২৫ জন যাত্রী ছিলেন। খবর আল জাজিরা। 

কলম্বিয়ার রাজধানী বোগোটা থেকে প্রায় ২৩০ কিলোমিটার (১৪০ মাইল) দূরের রিসারালদা প্রদেশের পুয়েবলো রিকো ও সান্তা সিসিলিয়া গ্রামের মাঝামাঝি ভয়াবহ ভূমিধসে যাত্রীবাহী বাসটি চাপা পড়ে।

এ ঘটনার পর এক টুইটার বার্তায় কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেন, আমি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, পুয়েবলো রিকো ট্র্যাজেডিতে এখন পর্যন্ত তিন শিশুসহ ২৭ জনের প্রাণহানি ঘটেছে।

এ ঘটনায় যারা নিহত হয়েছে তাদের পরিবারকে সরকারিভাবে সহযোগিতার ঘোষণা দেওয়া হয়েছে। 

পুয়েবলো রিকোর মেয়র লিওনার্দো ফ্যাবিও সিয়াগামা বলেন, ভূমিধসে বাস চাপা পড়ে যারা মারা গেছেন, তাদের দেহ শহরের একটি স্টেডিয়ামে আনা হচ্ছে।

কলম্বিয়ায় বর্তমানে অস্বাভাবিক ভারি বর্ষা মৌসুম শুরু হয়েছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন ধরনের দুর্ঘটনায় দেশটিতে ২১৬ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগে গৃহহীন হয়ে পড়েছেন আ1রও ৫ লাখ ৩৮ হাজার মানুষ।