ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

বিএনপির পাশাপাশি সাধারণ মানুষের উপরও অত্যাচার করছে সরকার: সেলিমা রহমান

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, নভেম্বর ২১, ২০২২

বিএনপির পাশাপাশি সাধারণ মানুষের উপরও অত্যাচার করছে সরকার: সেলিমা রহমান
বর্তমান ক্ষমতাসীন আওয়ামী সরকার শুধু বিএনপির নেতাকর্মীদের উপর অত্যাচার করছে না, সাধারণ মানুষের উপরও অত্যাচার করছে বলে মন্তব্য করেছেন বিএনপি'র জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন‌ উপলক্ষ্যে আয়োজিত এক দোয়া ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিভিন্নভাবে দেশের টাকা মেরে তারা (সরকার) বিদেশে পাচার করছে। এটা আর চলবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বারবার বলেছেন আমরা ক্ষমতা চাই না। দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হোক। 

সেলিমা রহমান বলেন, আওয়ামী লীগ সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে, ভাতের অধিকার কেড়ে নিয়েছে। তারা রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। এইভাবে আর চলবে না। চলতে দেওয়া হবে না। আমরা বিভাগীয় গণ-সমাবেশে দেখছি, মানুষ কিভাবে এসব সমাবেটে ছুটে আসছে। মানুষের আজ ঘুরে দাঁড়ানোর সময় হয়েছে। এখানে আর কোন কথা থাকতে পারে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে। সেই নির্বাচনের জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। সেই ভোটে যারা জয়ী হবে তারাই হবে জনগণের সরকার। 

তিনি বলেন, আওয়ামী লীগ বারবার বলছে সংবিধানের নিয়মে নির্বাচন হবে, এটা কোন সংবিধান? যে সংবিধান তারা দশবার কাঁটা-ছাড়া করে নিজেদের মত করে বানিয়েছে? বাংলাদেশের মানুষ জেগে গেছে। এখানে আর কোন ফ্যাসিস্ট সরকারের জায়গা হবে না। জনগণ নিজেরা যুদ্ধ করবে। আমরা যুদ্ধক্ষেত্রে আছি, যুদ্ধ করছি। আমরা যুদ্ধ করছি দেশের অর্থনীতিক স্বাধীনতা, জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোটা ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান,  চেয়ারপার চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা উত্তর মহানগর বিএনপি আহবায়ক আমানউল্লাহ আমান প্রমুখ।