ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

বিএনপি মানুষের কষ্ট অনুভব করে, তাই সমাবেশগুলো কানায়-কানায় পূর্ণ হচ্ছে: আলাল

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, নভেম্বর ১৪, ২০২২

বিএনপি মানুষের কষ্ট অনুভব করে, তাই সমাবেশগুলো কানায়-কানায় পূর্ণ হচ্ছে: আলাল
বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধগতি, জ্বালানি তেল ও গ্যাসের মূল্য কমানোর দাবিতে আমাদের এই কর্মসূচি চলছে। আমরা তো বলিনি বিএনপি এই মুহূর্তে ক্ষমতায় যাবে। আমরা তো বলিনি খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করতে হবে কিংবা তারেক রহমানকে প্রধানমন্ত্রী করতে হবে।

তিনি বলেন, আমরাতো মানুষের কষ্টের সাথে একাত্মতা প্রকাশ করেছি। সেই কষ্ট মানুষ অনুভব করতে পেরেছে বলেই বিএনপির সমাবেশগুলোতে কানায় কানায় পূর্ণ হয়ে যাচ্ছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে মোয়াজ্জেম হোসেন আলম বলেন, লক্ষ্য করছেন না বাংলাদেশের রাজনীতিতে একটি দৃশ্যমান পরিবর্তনে এসেছে। আপনাদের তিন দফার ক্ষমতার দুঃশাসনের হাত থেকে মানুষ মুক্তি চায়। আর প্রকৃত প্রমাণ হচ্ছে সমাবেশগুলো। মানুষের বেঁচে থাকার যে আকুতি সেই জায়গায় কোন বিভেদ নাই সমাবেশ গুলোতে।

বিএনপি'র এই নেতা বলেন, গার্মেন্টস যারা মালিক তারা আবার একই সাথে ব্যাংকের মালিক ইন্ডাস্ট্রিজের যারা মালিক তারা আবার একই সাথে ব্যাংকের মালিক। তারাই আবার আওয়ামী লীগের সবচেয়ে বড় নেতা আওয়ামী লীগের তহবিলের তারাই সবচেয়ে বেশি টাকা দেয়। তারপরেও এই অর্থবছরে ৩৩ হাজার কোটি টাকা ঋণ খেলাবি কেন? যারা ব্যাংকের টাকা মেরে খেয়েছেন, মানুষের গচ্ছিত সঞ্চয়ের টাকা মেরে খেয়েছেন; সাধারণ মানুষের রক্ত শোষণ করেছেন আপনারা। এ সকল অন্যায়ের বিরুদ্ধে সবচেয়ে বেশি প্রতিবাদী কন্ঠস্বর বেগম খালেদা জিয়া।

বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ঈর্ষান্নিত হয়ে মিথ্যে মামলা তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে। ৮ হাজার মাইল দূরে রয়েছে তারেক রহমান তাকে নিয়েও এত ভয়। আওয়ামী লীগের মন্ত্রী ও নেতারা তারেক তারেক বলতে বেহুঁশ হয়ে যায়; বলেন মোয়াজ্জেম হোসেন আলাল।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি বলেন, আতঙ্ক এমন ভাবে পেয়ে বসেছে কোথায় বসে তারেক রহমান একটি শব্দ করল বা হাঁচি দিল সঙ্গে সঙ্গে এখানে কাপাকাপি শুরু হয়ে যায়। গণভবনের ফ্লোর কাঁপে বঙ্গভবনের চেয়ার কাঁপে। এত কেন ভয়? চালাতেই যদি না পারেন তাহলে রাতের অন্ধকারে খালেদা জিয়ার কাছে গিয়ে মাপ চান। তাকে বলুন অনেক অন্যায় করেছি মাফ করে দেন এবং দেশের সমস্যা সমাধানের জন্য আসুন একসাথে কাজ করি।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, ভালো হয়ে যান সময় আছে। ভালো না হলে ভালো কিভাবে করতে হয় বাংলাদেশের মানুষ তা জানে।

মানববন্ধনেবিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আনিস আহমেদ, আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ূন আহমেদ ও সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।