ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুন ২৯, ২০২৪ |

EN

পরিস্কার কথা, এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, নভেম্বর ৫, ২০২২

পরিস্কার কথা, এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না : ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আর কোনো বিবাদ নয়, ঝগড়াঝাঁটি নয়, জাতির প্রয়োজনে সকলে ঐক্যবদ্ধ হই। এই আন্দোলন শুধু বিএনপির নয়, এই আন্দোলন খালেদা জিয়ার  নয়, এই আন্দোলন শুধু তারেক রহমানের জন্য নয়, এ-ই আন্দোলন সমস্ত জাতির, এ আন্দোলন আমাদের অধিকার আদায়ের আন্দোলন। 

তিনি বলেন, আমরা খুব পরিষ্কার ভাবে বলে দিয়েছি শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন হবে না। এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না এটা পরিষ্কার কথা। আপনাকে (শেখ হাসিনা) পরিত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার এসে নতুন নির্বাচন কমিশন গঠন করবে এবং সেই কমিশনের অধীনে ভোটের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।

শনিবার (৫ নভেম্বর) বিকেলে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা মুক্তি চাই, এদেশের মানুষ আর কোনো কথা শুনতে চায় না। ফয়সালা হবে কোথায়? রাজপথে। এই রাজপথে ফায়সালা করে আমরা বাংলাদেশকে ফিরিয়ে আনবো। যেই বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন জিয়াউর রহমান। যেই বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন বেগম খালেদা জিয়া। আজকে নতুন করে আবার সেই বাংলাদেশকে ফিরিয়ে আনার জন্য বলেছে আমাদের নেতা তারেক রহমান। 

বরিশাল অঞ্চলের নেতাকর্মীদের তিনি বলেন, শেখ হাসিনা বলেছিলেন ঘরে ঘরে চাকরি দেবে, তার দেননি। বলেছে ১০টাকা সের চাইল খাওয়াবে, তাও দেয়নি; তাহলে আপনাদেরকে নতুন কী দিয়েছে, দুর্ভিক্ষ...। তাছাড়া কী দিয়েছে হামালা-মামালা। 

আওয়ামী লীগের উদ্দেশ্য করে মির্জা আলমগীর বলেন, এতোদিন ঢোল পিটাইলো এখানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছে। খালি উন্নয়ন, উন্নয়ন, উন্নয়ন এই উন্নয়ন ছাড়া কিছুই দেখছে না বাংলাদেশ। এই উন্নয়নে ৪০ শতাংশ লোক দারিদ্র্য সীমার নিচে বাস করছে।

কার সাথে খেলবেন? আওয়ামী লীগের কাছে এমন প্রশ্ন রেখে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগামী দিনে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে, সংসদ বাতিল করতে হবে। আগে পদত্যাগ করে আসুন তারপরে খেলা হবে। আওয়ামী লীগ হচ্ছে থার্ড ডিভিশনের দল আর বিএনপি হচ্ছে ফাস্ট ডিভিশনের দল। থার্ড ডিভিশন দলের সাথে কি কোন খেলা হতে পারে? 

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে ব্ল্যাকমেইল করে কোন লাভ হবে না। তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলা দিয়েও কোন লাভ হবে না। বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য তাঁর জীবন দিতেও প্রস্তুত রয়েছেন।

বিএনপি’র যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সরকারি দলকে উদেশ্য করে বলেন, প্রত্যেকটি জিনিসের পয়েন্টে পয়েন্টে হিসাব করা হবে। জনগণের আদালতে সবকিছুর বিচার হবে। আমরা মানুষের অধিকার আদায়ে আন্দোলন করে যাচ্ছি। এবং এ আন্দোলন সফল হবে।

বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ডক্টর আব্দুল মঈন খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ, আলতাব হোসেন চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, ডঃ এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান ছারোয়ার, সৈয়দ মুয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুন নবী খান সোহেল, বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন প্রমুখ বক্তব্য দেন।