ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

এবার নেটওয়ার্ক বিচ্ছিন্ন বরিশালের সমাবেশস্থল

বরিশাল ব্যুরো | আপডেট: শনিবার, নভেম্বর ৫, ২০২২

এবার নেটওয়ার্ক বিচ্ছিন্ন বরিশালের সমাবেশস্থল
জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে বিভাগীয় গণসমাবেশ ডেকেছে বিএনপি। সমাবেশকে ঘিরে বরিশালে এক যুগের বেশি সময় পর প্রাণবন্ত হয়ে উঠেছে বিএনপি নেতা-কর্মীরা। শনিবার (৫ নভেম্বর) বেলা বাড়ার সাথে সাথেই নেটওয়ার্ক নিয়ে সমস্যায় পড়ছে সাধারণ মানুষসহ বিএনপি নেতা-কর্মী ও সংবাদকর্মীরা।

সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) জনতার ঢল নামায় বেলা ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ১১টায় শুরুর সিদ্ধান্ত নেয় দলটির শীর্ষনেতারা। সমাবেশস্থলে এসে পৌঁছেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরই মধ্যে বরিশালে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে সমাবেস্থলে উপস্থিত জনতা ও স্থানীয়রা। এতে সমস্যা পড়েছেন সাধারণ মানুষসহ বিএনপি নেতা-কর্মী ও সংবাদকর্মীরা।

স্থানীয় সংবাদকর্মীরা জানিয়েছেন, বরিশালে সমাবেশস্থলে গ্রামীনফোন, বাংলালিংক, টেলিটক, এয়ারটেল ও রবি নেটওয়ার্ক সিস্টেম ভেঙে পড়েছে। যার কারণে সংবাদ পাঠাতে সমস্যায় পড়তে হচ্ছে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন, সমাবেশ শুরুর পর থেকেই মোবাইল নেটওয়ার্ক না থাকায় আমরা কারো সাথে যোগাযোগ করতে পারছি না। আমাদের সাথে কেউ যোগাযোগ করবে সেটাও সম্ভব হচ্ছে না। হঠাৎ করেই এমন নেটওয়ার্ক সমস্যার কারণ আমাদের জানা নেই। এই সমস্যার দ্রুত সমাধান না হলে বড় ধরনের সমস্যায় পড়তে পারি।

বিএনপির একাধিক নেতাকর্মী জানিয়েছেন, আজ আমাদের এতো বড় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। সেই সমাবেশের ভিডিও বা ছবি তুলে কোথাও পোস্ট করব বা পাঠাব এমন অবস্থা নেই। নেটওয়ার্কের যে অবস্থা তাতে কারোর সাথে যোগাযোগ করাই সম্ভব হচ্ছে না।  ধর্মঘট দিয়ে আমাদের আটকানোর চেষ্টা করা হয়েছে। বিভিন্নস্থানে হামলার শিকার হয়েছেন আমাদের বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা।

লঞ্চ, বাস, তিন চাকার অটো, নৌকা সব বন্ধ করে সারাদেশের সাথে বরিশালের যোগাযোগ আগেই বন্ধ করে দেয়া হয়। এখন ইন্টারনেট বন্ধ করে দেয়ায় পুরো বিশ্বের সাথে বরিশালের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।