ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

প্রতিহিংসা থেকেই খালেদা জিয়াকে জেলে পাঠাতে চান প্রধানমন্ত্রী : মির্জা ফখরুল

সিনিয়র স্টাফ রিপোর্টার | আপডেট: শুক্রবার, নভেম্বর ৪, ২০২২

প্রতিহিংসা থেকেই খালেদা জিয়াকে জেলে পাঠাতে চান প্রধানমন্ত্রী : মির্জা ফখরুল
রাজনৈতিক প্রতিহিংসা থেকেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী এমন মন্তব্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শুক্রবার দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।  এসময় দেশের রাজনৈতিক পরিস্থিতি ও নানা বিষয়ে কথা বলেন তিনি। 

গত বৃহস্পতিবার সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানো হবে।' তাঁর এই বক্তব্য পসঙ্গে মির্জা ফখরুল বলেন, 'তাঁর (প্রধানমন্ত্রী) এই উক্তি  থেকেই প্রমাণিত হয়েছে  তারা  কতটা প্রতিহংসাপরায়ণ। তারা যে গণতন্ত্র্রে বিশ্বাস করে না, বিচার বঋবস্থার স্বাধীনতায় বিশ্বাস করে না। রাজনৈতিক প্রতিহংসার কারণেই এ ধরনের উক্তি করেছেন প্রধানমন্ত্রী। 

এমন সময় তিনি এ কথাটি বলেছেন, যখন দেশে গণতন্ত্র্রের জন্য আন্দোলন শুরু হয়েছে। যখন দেশের মানুষ তাদের অধিকার রক্ষার জন্য আন্দোলন করছে।'

প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে আরো বলেন, দেশ যখন নানা সংকটে, সেই সময় তাঁর (প্রধানমন্ত্রী) এ ধরণের হুমকি, তিনি যদি মনে করে থাকেন, গণতন্ত্রের আন্দোলনকে ব্যাহত করবে বা দমন করবে, তাহলে তিনি সঠিক জায়গায় বাস করছেন না।  কারণ জনগণের যে আন্দোলন শুরু হয়েছে, তা আর দমানো সম্ভব হবে না। মানুষ অধিকার রক্ষার জন্য আন্দোলন করছে, সংগ্রাম করছে। এখানে হুমকি-ধমকি দিয়ে কোন কাজ হবে না। 

মির্জা ফখরুল বলেন, বাড়াবাড়ি করার কথা বলেছেন প্রধানমন্ত্রী। বাড়াবাড়ি তো করছে রাস্ট্র্র, বাড়াবাড়ি করছে আওয়ামী লীগের সরকার। তারাই আজকে রাষ্ট্র্রীয় সন্ত্রাস সৃষ্টি করে গণতন্ত্র্রকে ধ্বংস করেছে। তারা আজকে বাড়াবাড়ির মাধ্যমে, তাদের আওয়ামী সন্ত্রাসীদের ব্যবহার করে আমদের সভা সমাবেশ করার সাংবিধানিক অধিকারে  বাধা সৃষ্টি করছে। বাড়াবাড়ি বলতে উনি (প্রধানমন্ত্রী) কি বুঝাতে চেয়েছেন, তিনি উত্তর দেবেন। আমরা এগুলো অনেক দেখেছি, আর কোন ফাঁদে পা দিতে চাই না।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের লক্ষ্য একটাই দেশে গণতন্ত্র্র ফিরিয়ে আনা এবং সেজন্য এই সরকারকে সরাতে হবে৷ দেশে গণতন্ত্রের কবর রচিত হয়েছে। এখান থেকে বাঁচতে হলে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় জানাতে হবে। জনগণ এবার যেকোনো ত্যাগের বিনিময়ে গণতন্ত্র ফিরিয়ে আনবে। আমি বিশ্বাস করি এখানে গণঅভূত্থান সৃষ্টির মধ্য দিয়ে তাদের (সরকার) সরে যেতে হবে। যেকারণে আমরা অনেকবার বলেছি- এখনো সময় আছে, নিরাপদে সরে যান। তা না হলে পালাবার পথে খুজে পাওয়া যাবে না।