ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

ইন্দোনেশিয়ায় নৌকায় আগুন লেগে নিহত ১৩

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০২২

ইন্দোনেশিয়ায় নৌকায় আগুন লেগে নিহত ১৩

ছবি: সংগৃহীত

পূর্ব ইন্দোনেশিয়ায় দু’শোর বেশি যাত্রী বহনকারী একটি নৌকায় আগুন লেগে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। সোমবার (২৪ অক্টোবর) প্রাদেশিক রাজধানী কুপাং থেকে কালাবাহী শহরে যাওয়ার সময় নৌকাটির ডেকে আগুন ধরে যায়। এতেই হতাহতের ঘটনা ঘটে।

দেশটির এক পরিবহন কর্মকর্তা জানিয়েছেন, কেএম এক্সপ্রেস ক্যান্টিকা-৭৭ পূর্ব নুসা টেঙ্গারা প্রদেশের তিমুর দ্বীপের উপকূলে যাওয়ার পরপরই আগুন ধরে যায়। এসময় জীবন বাঁচাতে নদীতে লাফ দেন যাত্রীরা।

পূর্ব নুসা টেঙ্গারার পরিবহন সংস্থার প্রধান ইস্যাক নুকা জানিয়েছেন, নৌকায় থাকা ১৩ জন যাত্রী নিহত হয়েছেন। অন্যদের জীবিত উদ্ধার করা হয়েছে।

নৌকাটিতে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

এদিকে, স্থানীয় উদ্ধারকারী সংস্থার প্রধান, আই পুতু সুদায়না এএফপিকে জানিয়েছেন, মৃতের সংখ্যা ১৪ জনের বেশি এবং যাত্রী ও ক্রু সংখ্যা ২৪০ জন। আমরা ২৪০ জনকে সরিয়ে নিয়েছি, ১৪ জন মারা গেছে, ২২৬ জন বেঁচে গেছেন।

আই পুতু সুদায়না বলেন, আহত ব্যক্তিদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে। মরদেহ শনাক্ত করার জন্য কুপাংয়ের একটি পুলিশ হাসপাতালে পাঠানো হবে। নৌকাটির ধারণক্ষমতা ছিল ২৫০।

প্রায় ১৭ হাজার দ্বীপের দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপপুঞ্জে সামুদ্রিক দুর্ঘটনা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ২০১৮ সালে, সুমাত্রা দ্বীপ, বিশ্বের গভীরতম হ্রদে একটি ফেরি ডুবে ১৫০ জনেরও বেশি মানুষ নিহত হন।